Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বালাম-জীবন জুটির ১১তম গান


৩ আগস্ট ২০২০ ২০:২৩

২০০৯ সালে সঙ্গীতশিল্পী বালাম ও গীতিকার রবিউল ইসলাম জীবন প্রথমবার একসঙ্গে কাজ করেন। বালামের ‘‘বালাম ফিচারিং জুলি ২: স্বপ্নের পৃথিবী’ অ্যালবামে প্রথম গান লিখেছিলেন জীবন। গত ১১ বছরে তার দুজন জুটি বেঁধে উপহার দিয়েছেন ১০টি গান। এবার জীবনের কথায় বালামের ১১তম গান ‘তুমি রূপকথায়’ প্রকাশিত হয়েছে এ ঈদে।

‘তুমি রূপকথায়’ গানটি গাওয়ার পাশাপাশি এর সুর ও সঙ্গীতায়োজন করেছেন বালাম নিজেই। শুধু তাই নয়, এর ভিডিওতে পারফর্ম, ভিডিও নির্মাণ এমনকি গানের পোস্টারটিও তিনি নিজের হাতেই সাজিয়েছেন।

বিজ্ঞাপন

গানটি নিয়ে বালাম বলেন, জীবন ভাই খুব চমৎকার কথায় গানটি লিখেছেন। ক্যারিয়ারের শুরুতে আমি যে ধরণের গান করতাম, এটা ঠিক সেরকমই। তাই এই গানটি শ্রোতাদের সেই পুরনো দিনের অনুভবে ফিরিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।

অন্যদিকে জীবন বলেন, বালাম ভাইয়ের সুর করা ‘মেঘলা অভিমান’ গানের জন্য প্রথমবার চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডে সেরা গীতিকারের পুরস্কার পেয়েছিলাম। এছাড়া গত এক দশকের বেশি সময় ধরে আমরা গান করেছি। এবারের গানটি অনেক স্পেশাল। কারণ এখানে বালাম ভাইয়ের সেই এক যুগ আগের ছায়া! এর ডেমো তৈরি হওয়ার পর থেকেই অবিরাম শুনে যাচ্ছি। আমার বিশ্বাস, শ্রোতারাও গানটি শুনে মুগ্ধ হবেন।

তুমি রূপকথায় বালাম রবিউল ইসলাম জীবন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর