Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

না ফেরার দেশে গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী


৯ আগস্ট ২০২০ ১৮:২১

না ফেরার দেশে বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। আজ রোববার (৯ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় তিনি মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে মারা গেছেন। আলাউদ্দিন আলীর কন্যা আলিফ আলাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

দীর্ঘদিন ধরেই নানা রোগে আক্রান্ত আলাউদ্দিন আলী’র শারীরিক অবস্থা খারাপের দিকে গেলে শনিবার (৮ আগস্ট) ভোরে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়। কিন্তু চিকিৎসা চলাকালীন অবস্থায় সব চেষ্টা ব্যর্থ করে রোববার বিকেলে তিনি চলে যান না ফেরার দেশে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলাউদ্দিন আলীর কন্যা আলিফ আলাউদ্দিন’র দেওয়া পোস্ট

শনিবার আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থা প্রসঙ্গে আয়েশা মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী গণমাধ্যমে জানিয়েছিলেন, ‘সত্যি কথা বলতে উনার শারীরিক অবস্থা ভালো না। রক্তচাপ, হৃৎস্পন্দন অস্বাভাবিক। ফুসফুসের একটা অংশ পুরোপুরি নিমোনিক। আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুবই ঝুঁকিপূর্ণ। আমার ধারণা, উনি বমি করার সময় ফুসফুসে বমি ঢুকে গেছে। যে কারণে রোগী এসপিরেশন নিউমোনিয়ায় আক্রান্ত হতে পারেন।’

গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী দীর্ঘদিন যাবত নানা অসুখে ভুগছিলেন। এর আগে ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেওয়া হলে সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল।

১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বাঁশবাড়ি গ্রামে জন্ম হয় আলাউদ্দিন আলীর। তার বাবা ওস্তাদ জাদব আলী এবং মা জোহরা খাতুন।

আলাউদ্দিন আলী শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে ১৯৭৯ সালে ‘গোলাপী এখন ট্রেনে’, ১৯৮০ সালে ‘সুন্দরী’ এবং ১৯৮৮ সালে ‘কসাই’ ও ‘যোগাযোগ’ ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়াও ১৯৮৫ সালে তিনি শ্রেষ্ঠ গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

আরও পড়ুন-

বর্ণিল অধ্যায়ের অবসান

আলাউদ্দিন আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

আলাউদ্দিন আলী আলিফ আলাউদ্দিন ডা. আশীষ কুমার চক্রবর্তী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর