Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসা দেয়নি আমেরিকা, চিকিৎসার জন্য সিঙ্গাপুরে সঞ্জয় দত্ত


১৩ আগস্ট ২০২০ ০৯:২৬

ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে বলিউড তারকা সঞ্জয় দত্তের। বর্তমানে স্টেজ থ্রি-তে রয়েছেন তার ক্যানসার। মঙ্গলবার (১১ আগস্ট) রাতে সেই খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায় তার ভক্ত ও অনুরাগীদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্টে সঞ্জয় দত্তের প্রতি সমবেদনা ও দ্রুত আরোগ্যের প্রার্থনা জানাচ্ছেন তারা। এদিকে ফুসফুসের ক্যানসার ধরা পড়ার পর সঞ্জয় দত্ত মানসিক ভাবে কিছুটা ভেঙে পড়লেও, দ্রুত সুস্থ হয়ে আবার কাজে ফিরবেন বলে আশা করছেন তিনি। তবে চিকিৎসার জন্য বেশ কিছুদিন সিনে জগত থেকে দূরে থাকছেন তিনি। সিদ্ধান্ত নিয়েছিলেন চিকিৎসার জন্য আমেরিকা যাবেন তিনি। কিন্তু আইনি জটিলতায় আমেরিকার ভিসা না পেয়ে চিকিৎসার জন্য এখন সিঙ্গাপুর যাচ্ছেন বলিউডের এই মহাতারকা।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন সুত্রে জানা যায়, ১৯৯৩ সালে মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণ এবং টাডা আইনের ভিত্তিতে বেআইনি অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন সঞ্জয় দত্ত। পরে সুপ্রিম কোর্টে জামিন পেয়েছিলেন। পরবর্তিতে মুম্বাই বিস্ফোরণ মামলা থেকে মুক্তি পান সঞ্জয়। কিন্তু ভারতীয় আইনে রেহাই পেলেও আমেরিকার আইনের বাধ্যবাধকতায় সেদেশের ভিসা পেলেন না সঞ্জয় দত্ত।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, থার্ড স্টেজের লাং ক্যানসারের চিকিৎসার জন্য আমেরিকার স্লোয়ান কেটেরিং ক্যানসার সেন্টারে যাওয়ার কথা ছিল সঞ্জয় দত্তর। সেখানেই তার মা নার্গিসের চিকিৎসা হয়েছিল। কিন্তু মুম্বাই বিস্ফোরণে সাজাপ্রাপ্ত সঞ্জয় দত্তকে ভিসা দিতে রাজি হয়নি মার্কিন প্রশাসন। তাই সিঙ্গাপুরে চিকিৎসা করার সিদ্ধান্ত নিয়েছেন সঞ্জয়। এদিকে সঞ্জয়ের ক্যানসারের খবর শোনা মাত্রই বিশেষ বিমানে ছেলে-মেয়েদের নিয়ে মুম্বাই পৌঁছেছেন স্ত্রী মান্যতা দত্ত। করোনা কালে লকডাউনের সময় থেকে দুবাইয়ে ছিলেন তিনি।

৮ আগস্ট (শনিবার) হঠাত্‍‌ করে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল সঞ্জয় দত্তকে। মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের আইসিইউতে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়েছে তাকে। মঙ্গলবার (১১ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যমগুলো হাসপাতাল সূত্রে খবর প্রকাশ করেছে, ৬১ বছর বয়সী এই অভিনেতার ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে। চিকিৎসকরা জানিয়েছেন স্টেজ থ্রি-তে ধরা পড়েছে এই অভিনেতার ক্যানসার।

ফুসফুসে ক্যানসার মান্যতা দত্ত লীলাবতী হাসপাতাল সঞ্জয় দত্ত


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর