Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মনের মাঝে তুমি’র ১৭ বছর পূর্তি


১৫ আগস্ট ২০২০ ১৬:৫৯

মতিউর রহমান পানু পরিচালিত ‘মনের মাঝে তুমি’ ছবির ১৭ বছর পূর্তি হয়েছে। ২০০৩ সালের ১৫ আগস্ট ছবিটি মুক্তি পায়। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটি সুপার-ডুপার হিট ছিলো।

প্রেমের গল্প নিয়ে নির্মিত এই ছবিতে দুটি ছেলে মেয়ের কিশোর বেলার বন্ধুত্বক কেন্দ্র করে উঠে এসেছে নানা জটিলতা, পাওয়া-না পাওয়া, প্রেম-ভালবাসা, ও হাসি-কান্নার হৃদয়বিদারক উপাখ্যান।

‘মনের মাঝে তুমি’ ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ ও পূর্ণিমা। এছাড়া কলকাতার বর্তমানের জনপ্রিয় অভিনেতা যীশু সেনগুপ্ত ও তনু রায় ছিলেন এতে।

ছবিটি যে সময়ে মুক্তি পায়, ওই সময় ঢালিউড ইন্ডাস্ট্রিতে চলছিলো অশ্লীলতার জোয়ার। যার ফলে শিক্ষিত ও মধ্যবিত্ত দর্শকরা হলবিমুখ হওয়া শুরু করে ওই সময়ে। তেমন একটা সময়ে দর্শকদের আবার সিনেমা হলে ফিরেয়ে আনে ‘মনের মাঝে তুমি’। দর্শক, সমালোচকসহ সবাই মুক্তি হনো এর নির্মাণ শৈলীতে।

ছবিটি দর্শকপ্রিয়তার অন্যতম কারণ ছিলো এর শ্রুতিমধুর গান ও এর চিত্রায়ন।  গানের কথা লিখেছেন প্রিয় চট্টপধ্যায় এবং সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন দেবেন্দ্রনাথ চট্টপধ্যায়। ছবিতে মোট আটটি গান রয়েছে এর মধ্যে পাঁচটি পরিপূর্ণ গান ও তিনটি আংশিক গান রয়েছে। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন ভারতের  কবিতা কৃষ্ণমূর্তি, সাধনা সারগাম, শান, উদিত নারায়ন ও কুমার শানু।

‘মনের মাঝে তুমি’র সফলতা রাতারাতি রিয়াজ-পূর্ণিমা জুটির চাহিদা বাড়িয়ে দেয়। প্রযোজক-পরিচালকরা লাইন পড়ে যায় তাদেরকে নিয়ে ছবি করার। এরপর তাদের জুটি নিয়ে শহীদুল ইসলাম খোকন ‘টাকা’, চাষী নজরুল ইসলাম ‘শাস্তি’ ও ‘মেঘের পরে মেঘ’ এবং এস এ হক অলিক ‘হৃদের কথা’ ও ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ নির্মাণ করেন।

বিজ্ঞাপন

পূর্ণিমা মনের মাঝে তুমি রিয়াজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর