Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের স্বাধীনতা দিবসে সীমান্ত পেরিয়ে সৃজিত’র কাছে মিথিলা


১৬ আগস্ট ২০২০ ১২:৫৩

দীর্ঘ বিরহকাল কাটিয়ে ভালোবাসার টানে সৃজিত’র কাছে ফিরে গেলেন মিথিলা। ১৫ আগস্ট (শনিবার), ভারতের স্বাধীনতা দিবসের দিন বাংলাদেশ থেকে সীমান্ত পার করে শ্বশুরবাড়ির দেশে চলে গেলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। আর আর এখবর নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

স্ত্রী মিথিলা এখন ভারতে, এ খবর জানিয়ে ফেসবুকে দেয়া একটি পোস্টে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় লিখেছেন, ‘১৯৪৭ সালের ১৫ অগস্ট ঘৃণার কারণে অনেকেই সীমান্ত পার করেছিলেন। ২০২০-র ১৫ অগস্ট ভালোবাসার জন্য দুজন ফের সীমানা পার করলেন।’ এই পোস্টের সঙ্গে পেট্রাপোল সীমান্ত পার করে মিথিলা ও তার মেয়ে আইরাকে এদেশে নিয়ে আসার বেশ কয়েকটি ছবিও পোস্ট করেছেন সৃজিত।

বিজ্ঞাপন

১৫ আগস্ট (শনিবার) সকালে সীমান্ত পারাপারের প্রয়োজনীয় নিয়মকানুন মেনেই বাংলাদেশ থেকে ভারতে যান রাফিয়াত রশিদ মিথিলা ও তার মেয়ে আইরা তাহরিম খান। জানা যায়, মিথিলা ও তার মেয়ে আইরাকে গাড়িতে করে বাড়ি নিয়ে আসার জন্য ভারতীয় সীমান্তে অপেক্ষায় ছিলেন সৃজিত।

৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংসের দিন হিন্দু-মুসলিম মৈত্রী বার্তা দিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ও বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। বিয়ের পর মধুচন্দ্রিমা সেরেই মেয়ে আইরাকে নিয়ে বাংলাদেশে ফিরে আসেন মিথিলা। আর কাকাবাবুর শ্যুটিং নিয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় পাড়ি দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকায়। ফেব্রুয়ারি মাসের পর থেকেই নিজেদের পেশায় ব্যস্ত হয়ে পড়েছিলেন তারা। লকডাউনের আগেই দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে ফিরে আসেন সৃজিত। কিন্তু ব্যস্ততার কারনে বাংলাদেশ ভারতে যেতে পারেন নি মিথিলা। শুরু হয়ে যায় করোনাকালিন লকডাউন। তারপর থেকেই সৃজিত-মিথিলা দুজনে আলাদা। করোনার কারণে আন্তর্জাতিক বিমান চলাচল এখনও বন্ধ। সেকারণে এতদিন একসাথে হতে পারেন নি তারা। তাই দু’ দেশের হাই কমিশনের অনুমতি নিয়ে স্থলপথেই ভারতে গেলেন মিথিলা। এদিকে মিথিলা কন্যা আইরাকে কলকাতার একটি নামী স্কুলে সৃজিত ভর্তি করিয়েছেন বলে জানা গেছে। তাই আপাতত মায়ের সঙ্গে ভারতেই থাকবেন আইরা।

বিজ্ঞাপন

রাফিয়াত রশিদ মিথিলা সৃজিত মুখোপাধ্যায়

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর