Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুইটি গ্রামের সকল বাসিন্দার দায়িত্ব নিলেন অভিনেত্রী জ্যাকুলিন


১৮ আগস্ট ২০২০ ১১:০২

আগামী তিন বছরের জন্য মহারাষ্ট্রের প্রত্যন্ত ২টি গ্রামের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। মহারাষ্ট্রের পাথারডি এবং সাকুর নামে ওই দুটি গ্রামের সবমিলিয়ে মোট দেড় হাজার বাসিন্দার প্রত্যেকের খাবার সরবরাহের পুরো দায়িত্ব দায়িত্ব নিলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা যায়, গত ১১ আগস্ট ছিল অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ’র জন্মদিন। আর সেই উপলক্ষেই দুস্থদের পাশে দাঁড়ানোর সংকল্প করেছেন তিনি। ওই দুই গ্রামের অনেকেই অপুষ্টির শিকার। টাকাপয়সা অভাবে অনেকেরই দুই বেলা খাবার জোটেনা। উপরন্তু বিগত কয়েক মাস ধরে চলা করোনার প্রভাবে আরও করুণ অবস্থা তাদের। চিকিৎসা ও ঔষধের কোন ব্যবস্থা নাই। পুষ্টিকর খাবার অবধি জোটে না। যার ফলে বিভিন্ন রোগে ভুগছেন তারা। তাদের এই কঠিন দুরবস্থার কথা জানতে পেরেই জ্যাকুলিন এমন এক উদ্যোগ নিলেন। দুটি গ্রামের মোট ১৫৫০ জন মানুষের দায়িত্ব নিজের হাতে তুলে নিলেন তিনি।

এই প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে জ্যাকুলিন ফার্নান্দেজ বললেন, ‘অনেক দিন ধরেই এমন একটা পরিকল্পনা ছিল যে দুঃস্থদের পাশে দাঁড়াব। আর এখন করোনার প্রভাবে অনেকেরই খারাপ অবস্থা। আমরা ভাগ্যবান যে, প্রাথমিক চাহিদাগুলো নিয়ে আমাদের ভাবতে হয় না, কিন্তু সমাজের একটা শ্রেণি রয়েছে, যারা খুব কষ্টে দিন কাটাচ্ছে। তাই পাথারডি এবং সাকুর গ্রামের দেড় হাজার মানুষের মুখে খাবার তুলে দেওয়ার কথা ভেবেছি। আগামী ৩ বছরের জন্য ওই গ্রামের মানুষদের খাবারের পাশাপাশি শিশুরাও যাতে অপুষ্টিতে না ভোগে, সেদিকে নজর দেবো।’

জানা যায়, সদ্যোজাতদের কিভাবে দেখাশোনা করতে হয় এবং নারীদের স্বাস্থ্য সচেতনার জন্য গ্রামেরই ১৫০ জন মহিলাকে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রথমে সাত জনকে বেছে নেওয়া হয়েছে এই কাজের জন্য। জ্যাকুলিনের প্রজেক্টের পক্ষ থেকে মোট ২০টি কিচেন গার্ডেনও তৈরি করা হচ্ছে ওই দুই গ্রামে।

প্রসঙ্গত এই লকডাউনের মধ্যে জ্যাকুলিন ফার্নান্দেজ’র দুইটি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে। একটি সলমন খান এবং আরেকটি বাদশার সঙ্গে। এছাড়াও নেটফ্লিক্সে ‘মিসেস সিরিয়াল কিলার’ মুক্তি পেয়েছে সম্প্রতি।

জ্যাকুলিন ফার্নান্দেজ জ্যাকুলিন ফার্নান্দেজ’র জন্মদিন মহারাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর