Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্টের নির্দেশে সুশান্তের মৃত্যুর তদন্ত ‘সিবিআই’র হাতে


১৯ আগস্ট ২০২০ ১৩:২৮

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য তদন্তের দায়িত্ব পেল ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ‘সিবিআই’। আজ (বুধবার) শুনানি শেষে এই রায় দিল ভারতের সর্বোচ্চ আদালত ‘সুপ্রিম কোর্ট’।

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা যায়, সুপ্রিম কোর্টের নির্দেশনায় বলা হয়েছে, কোনও রাজ্য পুলিশ নয়, একমাত্র সিবিআইয়ের পক্ষ থেকেই সুশান্তের মৃত্যুর তদন্ত করা হবে। সুপ্রিম কোর্ট থেকে আরও বলা হয়, পাটনার রাজীব নগরে সুশান্ত সিং রাজপুতের বাবা কেকে সিংয়ের দায়ের করা অভিযোগটি পুরোপুরি আইনত ছিল। কারণ, মহারাষ্ট্র পুলিশের পক্ষ থেকে এই অভিযোগের বিরুদ্ধে চ্যালেঞ্জ করা হয়নি। পাশাপাশি মুম্বাই পুলিশের কাছ থেকে সমস্ত প্রমাণ সংগ্রহ করে সিবিআইকে তদন্তের নির্দেশ জানালো সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়ে বিবৃতি দিয়েছেন সুশান্তের দিদি কীর্তি সিং, প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখাণ্ডে এবং অভিনেতা অনুপম খের। পাশাপাশি এই রায়ে মনোবাঞ্ছা পূরণ হয়েছে জানিয়ে সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করছে সুশান্তের অনুরাগীরা।

মুম্বাই পুলিশের তদন্তে সন্তুষ্ট নন! কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেওয়া হোক সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য তদন্তের ভার। এই দাবি তুলেই নেটদুনিয়ায় সরব হয়েছিলেন সুশান্ত-অনুগামীরা। এরপর বিহারের মুখ্যমন্ত্রী নীতিশের আবেদনে সাড়া দিয়ে প্রধানমন্ত্রী মোদি সুপ্রিম কোর্টের কাছে সুপারিশ জানিয়েছিলেন অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তের ভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য। বুধবার (১৯ আগস্ট) অভিনেতার মৃত্যুর ঠিক ২ মাস ৫ দিনের মাথায় সেই আন্দোলন সফল হল।

জাস্টিস ফর সুশান্ত সিং রাজপুত ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ‘সিবিআই’ সুশান্ত সিং রাজপুত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর