Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সঙ্গীতশিল্পী আকবরের অবস্থা সংকটাপন্ন


২৩ আগস্ট ২০২০ ১৮:৩১

ঢাকা: সঙ্গীতশিল্পী আকবর অনেকদিন যাবতই অসুস্থ। সপ্তাহখানেক ধরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি রয়েছেন। সেখানে রোববার (২৩ আগস্ট) সকাল থেকে তার অবস্থার মারাত্মক অবনতি হয়েছে। তার স্ত্রী কানিজ ফাতেমা জানিয়েছেন ডাক্তাররা আশা ছেড়ে দিয়েছেন।

সারাবাংলাকে রোববার সন্ধ্যায় কানিজ ফাতেমা বলেন, ‘আকবরের শরীরে লবণের পরিমাণ অনেক বেড়ে গিয়েছে। হার্ট ঠিকমতো কাজ করছে। তবে কিডনি ও ইউরিন ইনফেকশন মারাত্মকভাবে বেড়ে গেছে। শরীরে কোনো চিকিৎসায় ঠিকমত কাজ করছে না। তাই তারা বলেছেন যে কোনো মুহুর্তে কিছু একটা ঘটে যেতে পারে।’

দীর্ঘদিন ধরে আকবর অসুস্থ। ঈদুল আজহার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবশ হয়ে আছে। গত ৩১ জুলাই থেকে বিছানাতে শুয়ে দিন কাটাতে হচ্ছিলো তাকে। ঠিকমতো কথাও বলতে পারছিলেন না। কোনোকিছু খেতেও পারছিলেন না। জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের পরামর্শে হাসপাতালে ভর্তি করা হয়।

কানিজ ফাতেমা বলেন, ‘হানিফ সংকেত স্যার সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন, তিনি নিজেও অসুস্থ। এ ছাড়া জায়েদ খান ভাইও খোঁজ নিচ্ছেন। তিনি গত পরশু (২১ আগস্ট, শুক্রবার) এসে দেখে গেছেন।’

২০১৭ সাল থেকে রক্তনালীর ইনফেকশন, ডায়াবেটিস ও কিডনি রোগে আক্রান্ত হয়ে সে বছরই হানিফ সংকেতের সহায়তায় কেপিসি হাসপাতালের চিকিৎসায় সুস্থ হন আকবর। বছর দেড়েক পর আবার দেখা দেয় একই সমস্যা। এরপর পিজি থেকে চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনযাপন শুরু করেন। তবে কিছুদিন যেতে না যেতেই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।

পরবর্তীতে গতবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছিলেন চিকিৎসা করানোর জন্য। সঞ্চয়পত্র থেকে প্রতি তিন মাস পর ৪৯ হাজার টাকা করে পেতেন। তা দিয়ে সংসার ও চিকিৎসা চলত।

কানিজ ফাতেমা জানালেন, সঞ্চয়পত্রটি ভাঙানোর চেষ্টা করছেন হানিফ সংকেত। ওই টাকাটা পেলে তাকে আবার ভারতে নিয়ে যাওয়া হবে।

সংসার জীবনে দুই পুত্র ও এক কন্যা আকবরের। একমাত্র কন্যা তার ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দিয়ে বাবার জন্য দোয়া চেয়েছেন। তিনি লেখেন, ‘আমার আব্বুর অবস্থা খুবই আশঙ্কাজনক। ডাক্তার বলেছে যে কোনো সময় যা কিছু হয়ে যেতে পারে। সবাই আব্বুর জন‍্য বেশি বেশি দোয়া করবেন। আমরা যেন আব্বুকে তাড়াতাড়ি সুস্থ করে বাড়িতে নিয়ে যেতে পারি। আব্বু খুব কষ্ট পাচ্ছে।’

হানিফ সংকেতের হাত ধরে বিনোদনমূলক অনুষ্ঠান ইত্যাদি’র মাধ্যমে রাতারাতি শিল্পীস্বীকৃতি পান কণ্ঠশিল্পী আকবর। তার কণ্ঠের বেশকিছু গান শ্রোতামহলে বেশ জনপ্রিয়। বিশেষ করে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি বেশ জনপ্রিয়।

আকবর টপ নিউজ সঙ্গীতশিল্পী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর