Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুন নয়, আত্মহত্যা করেছেন সুশান্ত


৩ অক্টোবর ২০২০ ১৫:৫১

১৪ জুন নিজের ফ্ল্যাট থেকে সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত লাশ উদ্ধারের পর থেকে তার মৃত্যু নিয়ে একের পর এক তথ্য আসছে। অধিকাংশই হচ্ছে তিনি আত্মহত্যা করেননি, তাকে হত্যা করা হয়েছে। কিন্তু সে সম্ভাবনাকে উড়িয়ে দিলেন অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের ফরেনসিক বিভাগ (এইমস)। তারা জানিয়েছে, খুন নয়, আত্মহত্যাই করেছেন সুশান্ত।

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সুধীর গুপ্ত একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, সুশান্তের দেহের ভিসেরা নমুনার মাত্র ২০ শতাংশ এইমস টিম পেয়েছে। তার উপরে ভিত্তি করেই নতুন করে শুরু হয় পরীক্ষা। ২৯ সেপ্টেম্বর এইমস টিমের পক্ষ থেকে চূড়ান্ত ভিসেরা রিপোর্ট সিবিআই’র তদন্তকারী দলের হাতে তুলে দেওয়া হয়। তারপরই ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, রিপোর্টে খুনের তত্ত্ব খারিজ করে দেওয়া হয়েছে। ডা. সুধীর গুপ্ত এবং তার টিম সুশান্তের মৃত্যুতে আত্মহত্যা বলেই মত দিয়েছেন।

১৪ জুন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর তার দেহের ময়নাদতদন্ত করেছিলেন মুম্বাইয়ের কুপার হাসপাতালের চিকিৎসকরা। পরে সিবিআই সুশান্ত মামলার তদন্তভার নেয়। প্রাথমিক ময়নাতদন্তের পর সুশান্তের ভিসেরা রিপোর্টের দায়িত্ব দেয়া হয় অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের ফরেনসিক বিভাগ (এইমস)-কে। আর নেতৃত্বে ছিলেন ডা. সুধীর গুপ্ত।

এদিকে জানা গেছে, এইমস’র দেয়া রিপোর্টের উপর ভিত্তি করে আত্মহত্যা হিসেবেই তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের ফরেনসিক বিভাগ (এইমস) এইমস সুশান্ত মৃত্যুরহস্য সুশান্ত সিং রাজপুত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর