Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নীচু জাত’, তাই নওয়াজউদ্দিনকে এড়িয়ে চলেন গ্রামবাসীরা


১০ অক্টোবর ২০২০ ২০:২৪

দাদী নিচু জাতের হওয়ার জন্য আজও অনেকে তাকে ‘অচ্ছুৎ’ মনে করেন বলে জানালেন বলিউডের শক্তিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। ভারতের সাম্প্রতিক হাথরাস কাণ্ড নিয়ে মন্তব্য করতে এমনই তথ্য জানালেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে হাথরাসের ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করে নওয়াজউদ্দিন সিদ্দিকী জানালেন, শহরে ভেদাভেদ প্রথা তেমন না থাকলেও গ্রাম্য ভারতে এখনও তা পুরো মাত্রায় বর্তমান। এর জন্য আজ পর্যন্ত তার পরিবারকে গ্রামের অনেক পরিবার এড়িয়ে চলে।

বলিউড ইন্ডাস্ট্রিতে ডাকসাইটে অভিনেতাদের তালিকায় প্রথম সারিতেই রয়েছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। অর্থ, খ্যাতি থেকে শুরু করে সবই আছে তার। কিন্তু তার এই অর্থ বা খ্যাতি গ্রামের সমাজে কোন কিছুই গুরুত্ব পায় না বলে জানিয়ে নওয়াজউদ্দিন বললেন, ‘সেখানে সোশ্যাল মিডিয়ারও তেমন গুরুত্ব নেই। আমাদের পরিবার এমনিতে উঁচু জাতের। কিন্তু শুধুমাত্র আমার দাদী নিচু জাতের হওয়ার কারণে এখনও আমাদেরকে এড়িয়ে চলা হয়। আর এই এড়িয়ে চলা মানুষদের তালিকায় আমাদের একাধিক আত্মীয়ও রয়েছেন।’

গত সেপ্টেম্বরে হাথরাসের দলিত তরুণীর মৃত্যুর ঘটনার পর থেকেই উত্তাল পুরো ভারত। প্রথমে শোনা গিয়েছিল, উত্তরপ্রদেশ রাজ্যে চার উচ্চবর্ণের ব্যক্তি মিলে দলিত সমাজের এক তরুণীকে গণধর্ষণ করে। কিন্তু উত্তরপ্রদেশ পুলিশ দাবি করে তরুণীকে ধর্ষণ করা হয়নি। পরে আবার মূল অভিযুক্ত সন্দীপ সিংয়ের সঙ্গে মৃত তরুণীর ভাইয়ের নামে তোলা সিমকার্ডে কথোপকথনের বিষয়টিও প্রকাশ্যে আসে। এরপর বিষয়টিকে ‘হনার কিলিং’ বলে আখ্যা দেওয়া হয়। ঘটনার পরই প্রতিবাদে মুখর হয়েছিলেন বলিউড তারকারা। সেই প্রতিবাদে শামিল হলেন নওয়াজউদ্দিন সিদ্দিকীও।

নওয়াজউদ্দিন সিদ্দিকী হাথরাস কাণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর