Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিজয়া’ প্রচার স্থগিত করলো প্রযোজনা প্রতিষ্ঠান


১৪ অক্টোবর ২০২০ ১৬:৪৩

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে পরিচালক আবু হায়াত মাহমুদ নির্মাণ করেছিলেন ‘বিজয়া’ নামক একটি নাটক। যেখানে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও ইফরান সাজ্জাদ। সে নাটকটিতে সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে রচয়িতা, নির্মাতা ও অভিনয়শিল্পীদের উকিল নোটিশ পাঠান লিটন কৃষ্ণ দাস। তার পক্ষে নোটিশটি পাঠান আইনজীবী সুমন কুমার রায়। উকিল নোটিশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে নাটকটি নিয়ে বিতর্ক তৈরি হওয়ায় এর প্রচার স্থগিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটির ডেপুটি সিইও মো. তাজুল ইসলাম তার ফেসবুক আইডিতে এক ভিডিও বার্তায় তিনি এ ঘোষণা দেন। ভিডিও বার্তায় একসঙ্গে পূজা উপলক্ষ্যে তাদের প্রতিষ্ঠান থেকে নির্মিত সকল নাটকও প্রচার স্থগিত করার কথা বলেন। একসঙ্গে পূজা উপলক্ষ্যে কোন নাটক নির্মাণ করবেন না এবং হিন্দু ধর্মালম্বী নির্মাতাদের নিয়ে কাজ করার ব্যাপারে সাবধনতা অবলম্বন করবেন বলেও জানান।

মো. তাজুল ইসলাম বলেন, “আমরা দুর্গাপূজাকে সার্বজনীন উৎসবে পরিণত করার মহতি উদ্দেশ্যে ‘বিজয়া’সহ বেশ কিছু নাটক নির্মাণ করেছিলাম। কিন্তু আমাদের এ আন্তরিকতাকে ভিন্ন খাতে প্রবাহিত করে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চালানো হচ্ছে। এ নাটকের রচয়িতা, নির্মাতা ও শিল্পী-কুশলীদের প্রাণনাশে হুমকি পর্যন্ত দেওয়া হচ্ছে, যা কোনভাবে কাম্য নয়।”

‘যেহেতু হিন্দু ধর্মের অনুসারীরা আমাদের নাটকটি না দেখেই এবং গল্প সম্পর্কে সামান্যতম ধারণা না পেয়ে যথেচ্ছ অপপ্রচার চালাচ্ছেন, এবং যেহেতু হিন্দু ধর্মের নেতাদের আমাদের অফিসে এসে নাটকটি দেখার পর এটি প্রচার করা যাবে কি যাবে না সে বিষয়ে মতামত দেওয়ার অনুরোধকে অগ্রাহ্য করেছেন— এ কারণে ক্রাউন এন্টারটেইনমেন্ট বিজয়াসহ আমাদের প্রযোজিত কোন নাটক প্রচার না করার সিদ্ধান্ত নিয়েছে।’

তিনি বক্তব্যে আরও বলেন, ‘ভবিষ্যতে পূজা উপলক্ষ্যে আর কখনই কোন নাটক আমাদের প্রতিষ্ঠান প্রযোজনা করবে না। নিয়মিত নাটক নির্মাণের ক্ষেত্রে হিন্দু নির্মাতাদের সুযোগ দেওয়ার ক্ষেত্রে কঠোর সাবধানতা অবলম্বন করবে।’

ক্রাউন এন্টারটেইনমেন্ট বিজয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর