Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামেও চলবে ‘ঊনপঞ্চাশ বাতাস’


২০ অক্টোবর ২০২০ ১৮:০৮

গত ১৩ মার্চ মুক্তির কথা ছিল মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবিটির। করোনাভাইরাসের কারণে মুক্তি স্থগিত হয়ে যায়। ১৬ অক্টোবর থেকে সরকার স্বাস্থ্যবিধি মেনে সিনেমা হল খোলার অনুমতি দিলে ২৩ অক্টোবর শুধুমাত্র স্টার সিনেপ্লেক্সের শাখাগুলোতে মুক্তির ঘোষণা দেন পরিচালক। সে ঘোষণায় দেশীয় সিনেমাপ্রেমীরা হতাশ হয়ে ছিলেন। তাদেরকে কিছুটা আশার করা কথা শোনালেন পরিচালক। চট্টগ্রামের সিলভার স্ক্রিণে চলবে ছবিটি।

তবে এরপরও হল সংখ্যা মাত্র ৪ হল। সিনেপ্লেক্স বাদে সাধারণ হলে নয় কেন? এমন প্রশ্নে পরিচালক উজ্জ্বল বলেন, ‘যারা আমাকে ব্যক্তিগতভাবে চেনেন তারা সকলেই জানেন আমি কতটা নিয়মতান্ত্রিক মানুষ, অব্যবস্থাপনা ও অস্বচ্ছতা আমার পছন্দ নয়। মুশকিল হলো আমাদের দেশের সিঙ্গেল স্ক্রিনগুলো থেকে আয়-ব্যয় হিসাব করার পদ্ধতি অতি সনাতন ও অস্বচ্ছ। দেশব্যাপী মুক্তি দিলে সেই ছবির অনেক নামডাক হয় এবং সেই ছবি সংশ্লিষ্ট ব্যক্তিদের অনেক প্রভাবশালী মনে হয়। আমি ক্ষুদ্র মানুষ, জেনে বুঝে লোকসান করতে রাজি আছি , কিন্তু ফাঁদে পড়ে নয়। তারচেয়ে ধীরে ধীরে দেশের অন্য প্রেক্ষাগৃহগুলোতে আসবে ছবিটি।’

‘ঊনপঞ্চাশ বাতাস’-এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। নির্মাতা জানান, এর গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।

রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।

ঊনপঞ্চাশ বাতাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর