Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অপারেশন সুন্দরবন’ আসবে স্বাধীনতা দিবসে


১ নভেম্বর ২০২০ ১৬:১১

কথা ছিল ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি পাবে এ কোরবানির ঈদে। কিন্তু পৃথিবীতে করোনা এসে সমস্ত কিছু গোলমেলে করে দিল। নতুন করে শুটিং শুরু হলেও কবে মুক্তি পাবে জানানো হয়নি। তবে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি এক সংবাদ সম্মেলন করে জানিয়েছে ছবিটি মুক্তি পাবে আগামী বছরের স্বাধীনতা দিবস অর্থ্যাৎ ২৬ মার্চ।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‍্যাব) সদর দফতরে ছবিটির অগ্রগতি ও সার্বিক বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাহিনীর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ এসব তথ্য জানান।

তিনি বলেন, আমরা আশা করছি, স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে ২৬ মার্চ চলচ্চিত্রটি মুক্তি দিতে পারবো। ‘অপারেশন সুন্দরবন’ লাভজনক নয়, সমাজ সংস্কারমূলক চলচ্চিত্র। সুন্দরবনের যেসব দস্যুরা স্বাভাবিক জীবনে ফেরত এসেছেন, তাদের জীবন যাপনের মান উন্নয়নে চলচ্চিত্র থেকে উপার্জিত মুনাফা ব্যয় করা হবে।

‘অপারেশন সুন্দরবন’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, রোশান ও নুসরাত ফারিয়া। সিয়াম ও রোশান র‍্যাব কর্মকর্তার চরিত্রে আছেন। এজন্য দুজন র‍্যাব হেডকোয়ার্টারে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। নুসরাত ফারিয়া অভিনয় করেছেন একজন বাঘ গবেষক হিসেবে।

ছবিটিতে আরও আছেন রিয়াজ ও তাসকিন রহমান।

ছবিটি শুরুর আগে এক বছরের অধিক সময় ধরে সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক ও তার টিম। এর চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা।

অপারেশন সুন্দরবন স্বাধীনতা দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর