Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুঃখ পাবেন না, বাবার আদর্শে জীবন সেলিব্রেট করবো- সৌমিত্রকন্যা


১৫ নভেম্বর ২০২০ ১৬:০৯

‘হয়তো উনি হেরে গেলেন কিন্তু চিরকাল আমাদের মধ্যে থেকে যাবেন। সকলকে বলছি দুঃখ পাবেন না। কষ্ট পাবেন না। বাবাকে আদর্শ মেনে জীবনকে সেলিব্রেট করব।’ সকলের উদ্দেশ্যে এমনটাই বললেন সৌমিত্রকন্যা পৌলমী বসু। একইসঙ্গে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়ে বললেন, ‘বাবাকে যেভাবে যত্ন ও সম্মান দেওয়া হয়েছে, তাতে কৃতজ্ঞ আমাদের পরিবার।’ বলতে বলতে গলা ধরে আসে তার।

দীর্ঘ প্রায় দেড় মাসের লড়াই শেষ করে পরলোকে পাড়ি দিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ইতি টানলেন তাঁর দীর্ঘ কর্মময় পথচলায়। তিনি তো শুধুই একজন মহাতারকা নন, ছবির জগতে তিনি একাই একাধিক প্রজন্মের মধ্যে সেতু বন্ধন করেছেন। সত্যজিতের অপু থেকে ‘বেলাশেষে’র বিশ্বনাথ মজুমদার- সব ক্ষেত্রেই মন জিতেছেন তিনি। তাই ভারাক্রান্ত বাঙালির মন। কিন্তু দুঃখ না করে তাকে আদর্শ মেনে জীবনকে সেলিব্রেট করার কথাই বললেন মেয়ে পৌলমী বসু।

এদিকে সৌমিত্র চট্টোপাধ্যায়কে টুইটারে শেষ শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, ‘শ্রী সৌমিত্র চট্টোপাধায়ের প্রয়াণ চলচ্চিত্র জগত, পশ্চিমবঙ্গ সহ ভারতের সাংস্কৃতিক পরিমন্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণে আমি শোকাহত। শ্রী চট্টোপাধ্যায়ের পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই।’

সর্বশেষ খবর অনুযায়ী সৌমিত্রর মরদেহ এখন টেকনিশিয়ান স্টুডিওতে রয়েছে। সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন তার দীর্ঘদিনের সহকর্মীরা। এরপর রবীন্দ্রসদন হয়ে তার মরদেহ পদযাত্রা করে নিয়ে যাওয়া হবে কেওড়াতলা মহাশ্মশানে। সেখানে গান স্যালুটের পরই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষকৃত্য হবে।

নরেন্দ্র মোদি পৌলমী বসু সৌমিত্র চট্টোপাধ্যায়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর