Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিজারে সৃজিতের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’


১৬ নভেম্বর ২০২০ ১৫:৫৩

কাকাবাবু বিখ্যাত ভারতীয় বাঙালি সাহিত্যিক ও কবি সুনীল গঙ্গোপাধ্যায়ের একটি কাল্পনিক চরিত্র । কাকাবাবুর আসল নাম ‘রাজা রায়চৌধুরী’। তিনি হলেন মধ্যবয়সী অবসরপ্রাপ্ত একজন ব্যক্তি, যিনি অসম্ভব সাহসী ও বুদ্ধিমান ব্যক্তি, আর তার সর্বক্ষণের ছায়াসঙ্গী হয়ে রয়েছে সন্তু। বাঙালির কাছে অত্যন্ত প্রিয় একটি রোমাঞ্চকর গল্প কাকাবাবু।

সেই সাহিত্যকেই বড় পর্দায় তুলে ধরেন সৃজিত মুখোপাধ্যায়। ২০১৩, ২০১৭ এর পর আবারও বড় পর্দায় ফিরছেন কাকাবাবু। কাকাবাবুর চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং সন্তুর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে আরিয়ানকে।

বিজ্ঞাপন

কথা ছিল এবারের পূজায় মুক্তি পাবে এই ছবি। কিন্তু করোনা আবহে থিয়েটার-প্রেক্ষাগৃহের দরজা বন্ধ। আর পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন যে, ‘“কোনও ওটিটি প্ল্যাটফর্ম নয়, বরং ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ঘটবে সিনেমা হলেই।” কথা রেখেছেন পরিচালক। করোনার আবহ কাটিয়ে যখন সিনেমা হলের দুয়ার খুলেছে, ইতিমধ্যেই মুক্তি পেয়েছে একাধিক বাংলা ছবি, ঠিক সেই আবহেই পরিচালক সৃজিত জানালেন, ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ঘটতে চলেছে! এবারের বড়দিনে বাঙালি সিনেদর্শকরা সুদূর আফ্রিকা-মাসাইমারা থেকে এক রগরগে থ্রিলার ছবি উপহার পেতে চলেছেন, সেই ঘোষণাও দিয়েছেন সৃজিত। এবার প্রকাশ্যে এলো এই সিনেমার টিজার।

আফ্রিকার জঙ্গল, জন্তু, রহস্য-রোমাঞ্চ, কাকাবাবু প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সঙ্গে সঙ্গী সন্তু ওরফে আরিয়ান ভৌমিক, একেবারে লার্জার দ্যান লাইফ গোছের ব্যাপার। এই ছবি বড়পর্দা ছাড়া মুক্তি পেলে যে দর্শকরা সত্যিই আক্ষেপ করতেন, এবার টিজারেই মিলল তার ইঙ্গিত। বড়দিনে যে বাঙালি সিনেদর্শকরা সুদূর আফ্রিকা-মাসাইমারা থেকে এক রগরগে থ্রিলার ছবি উপহার পেতে চলেছেন।

বিজ্ঞাপন

সুনীল গঙ্গোপাধ্যায়ের লেখা ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ অবলম্বনে তৈরি হচ্ছে ছবিটি। কাকাবাবু এর আগে মিশর ও পাহাড়ে গিয়েছেন। তবে এই প্রথমবার জঙ্গলে যাচ্ছেন। বড়পর্দায় সেই রোমাঞ্চকর অভিজ্ঞতাই পাবেন সিনেমাপ্রেমী দর্শকরা।

আরিয়ান কাকাবাবুর প্রত্যাবর্তন জঙ্গলের মধ্যে এক হোটেল প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সুনীল গঙ্গোপাধ্যায় সৃজিত মুখোপাধ্যায়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর