Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুদের বুদ্ধিমত্তা ও সৃজনশীলতা বিকাশে দুরন্ত’র ‘গোলকধাঁধা’


২২ নভেম্বর ২০২০ ১৪:০৬

শিশুরা খেলাধুলা পছন্দ করে। ঘরে ও বাইরে নানান খেলার মধ্য দিয়ে শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটে থাকে। খেলাধুলার পাশাপাশি শিশুরা যেমন মজার মজার গল্প ভালোবাসে, তেমনি ভালোবাসে মজার মজার সব ধাঁধা নিয়ে ভাবতে। তাই বিনোদনমূলক ও শিক্ষামূলক নানান অনুষ্ঠানের সাথে দুরন্ত টেলিভিশনে এখন প্রচারিত হচ্ছে ধাঁধা নিয়ে পাপেট অনুষ্ঠান ‘গোলকধাঁধা’। অনুষ্ঠানটির প্রতি পর্বেই রয়েছে নতুন নতুন ধাঁধা। ধাঁধাগুলো বেশ মজার ও সেই সাথে শিশু উপযোগী।

মজার এই অনুষ্ঠানটির সঞ্চালনায় রয়েছে ঝিন্টি ও ঘোটলু নামের দুই পাপেট বন্ধু। ঝিন্টি খুব বুদ্ধিমতি মেয়ে। ধাঁধার সমাধান করতে খুব পছন্দ করে সে। কিন্তু তার বন্ধু ঘোটলু একটু বোকা বোকা। ঝিন্টির সাথে ধাঁধার সমাধান করতে গিয়ে সে আরো জটিল করে ফেলে সবকিছু। খুনসুটির মধ্য দিয়ে দুইজন মিলে যুক্তি আর বুদ্ধি দিয়ে সমাধান করে অনেক ধাঁধার। শিশুদের যুক্তি ও বুদ্ধিমত্তাকে শাণিত করা, একই সাথে তাদের বিনোদন দেয়া এই অনুষ্ঠানের লক্ষ্য।

‘গোলকধাঁধা’ অনুষ্ঠানটিতে পাপেট পরিচালনায় আছেন সায়মা করিম ও মৃধা অয়োমী। অনুষ্ঠান পরিচালনায় পার্থ প্রতিম হালদার। অনুষ্ঠানটি প্রচারিত হয় রবি থেকে বৃহস্পতিবার, সকাল ১০টায় ও দুপুর ২টা ৩০ মিনিটে।

দুরন্ত টেলিভিশন দুরন্ত’র ‘গোলকধাঁধা’


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর