Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাগর জাহানের ‘তুমি আমি আর দ্বিধা’


৩ ডিসেম্বর ২০২০ ১৫:৩১

আসিফ ও লিয়ার একমাত্র কন্যা সুপ্তি। লিয়া বেশ কিছুদিন হলো লক্ষ্য করে তাদের ছয় বছরের সুপ্তি লিয়াকে মা ডাকে না। বাবাকে বাবা, ফুপিকে ফুপি বা অন্য সব কথাই বলতে পারে, বাবা-মাকে ভালও বাসে, শুধু মা বলার ক্ষেত্রে এসে চুপ হয়ে যায়। আসিফ প্রথমে বিশ্বাস না করলেও পরে খেয়াল করে খুবই অবাক হয়। মা না ডাকার কোন কারণ এই দম্পতি খুঁজে পায় না। আর অভিমান করে মা না ডাকার মতো বয়স বা বুদ্ধি সুপ্তির হয়নি। শুধু সুপ্তির কথা বলতে একটু দেরি করেছিল। সেটার জন্য ডাক্তারের কাছে যেতে হয়নি। এমন অনেক বাচ্চাই দেরিতে কথা বলে।

সুপ্তি তাদের অনেক আদরের সন্তান। অনেক কৌশলেই তারা সুপ্তির মুখে মা ডাকানোর চেষ্টা করে ব্যার্থ হয়ে পরবর্তীতে তাদের পরিচিত শিশু ডাক্তারের কাছে যায়। ডাক্তার দেখে তাদের একজন ভাল সাইকিয়াটিস্টকে দেখাতে বলে। বিখ্যাত সাইকিয়াটিস্ট হেলেন জেরিনের কাছে যান তারা। হেলেনও কোন কারণ উদ্ঘাটন করতে পারে না। সুপ্তির কোন শারিরিক সমস্যাও নেই। কোন এক সেশনে সাইকিয়াটিস্ট আসিফ ও লিয়ার অতীত জীবন সম্পর্কে জানতে চায়। সেটা শুনেও তেমন কোন প্রবলেম পায়না। কিন্তু ভেতর ভেতর আসিফ আর লিয়ার কেমন যেন একটা দ্বিধা কাজ করে।

এই দ্বিধা আসলে কিসের? তারা প্রেম করে বিয়ে করেছে। যদিও বিয়ের ঠিক দুই মাস আগে একটা অঘটন ঘটে। সেই ঘটনাই কি অঘটনার জন্ম দিল! সেই অঘটনার জন্যই কি সুপ্তি লিয়াকে মা ডাকে না! এই সব প্রশ্নের উত্তর জানতে নাটকটা দেখতে হবে শেষ পর্যন্ত…

সাগর জাহানের পরিচালনায় নির্মিত হলো একক নাটক ‘তুমি আমি আর দ্বিধা’। আহম্মদ আলী হাসানের মূল গল্প অবলম্বনে এটি রচনা করেছেন সাগর জাহান ও ওয়ালিদ হাসান। আর এতে অভিনয় করেছেন অপুর্ব ও সাফা কবির।

শুক্রবারের বিশেষ নাটক হিসেবে ‘তুমি আমি আর দ্বিধা’ প্রচারিত হবে ৪ ডিসেম্বর (শুক্রবার) রাত ৮টায় আরটিভিতে।

অপুর্ব আরটিভি বিশেষ নাটক সাগর জাহান সাগর জাহানের ‘তুমি আমি আর দ্বিধা’ সাফা কবির


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর