Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৌকির বললেন, ‘গর্বিত, আনন্দিত’


৩ ডিসেম্বর ২০২০ ১৯:০৭

তৌকির আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি যৌথভাবে ‘সেরা চলচ্চিত্র’ ক্যাটাগরিতে ২০১৯ সালের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ পেয়েছে। তার ছবির সঙ্গে একই ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে তানিম রহমান অংশু পরিচালিত ‘ন’ ডরাই’ ছবিটি।

পুরস্কারপ্রাপ্তির তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানতে সারাবাংলার পক্ষ থেকে ফোন করা হয় তৌকির আহমেদকে। অভিনন্দন জানিয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়ার পর কিছুক্ষণ নীরব থাকেন তিনি। এরপর বলেন, “আমরা গর্বিত, আনন্দিত। ‘ফাগুন হাওয়ায়’ সেরা চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। আমরা কৃতজ্ঞ।”

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় এর চেয়ে বেশি কিছু বলতে চাননি তৌকির আহমেদ।

‘সেরা চলচ্চিত্র’সহ ছবিটি মাত্র তিনটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। বাকি দু’টি হলো— শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে ফজলুর রহমান বাবু এবং শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জায় খোন্দকার সাজিয়া আফরিন।

‘ফাগুন হাওয়ায়’ ছবিটির প্রযোজনায় ছিল ইমপ্রেস টেলিফিল্ম। বায়ান্ন’র মহান ভাষা আন্দোলনের পটভূমিতে ছবিটি নির্মিত হয়েছে। প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও নুসরাত ইমরোজ তিশা।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে এক প্রজ্ঞাপনে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ ঘোষণা করে তথ্য মন্ত্রণালয়। বছরটির জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্রের যৌথভাবে গৌরব অর্জন করেছে তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ ও তৌকির আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’। ‘আবার বসন্ত’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন তারিক আনাম খান, ‘ন ডরাই’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন সুনেরাহ বিনতে কামাল।

তৌকির আহমেদ ফাগুন হাওয়ায়

বিজ্ঞাপন
সর্বশেষ

ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু
২১ অক্টোবর ২০২৪ ২১:৫২

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর