Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিল্ম আর্কাইভে দশ দিনের চলচ্চিত্র প্রদর্শনী


১৫ মার্চ ২০১৮ ১৬:২১

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বাংলাদেশ চলচ্চিত্র ফিল্ম আর্কাইভ পেয়েছে নতুন ঠিকানা। শেরেবাংলা নগরের আগারগাঁও প্রশাসনিক এলাকায় আরও বড় আর উন্নত হয়েছে ফিল্ম আর্কাইভ। দেশের সব চলচ্চিত্র এমনকি বিদেশেরও কিছু চলচ্চিত্র সংরক্ষিত হচ্ছে এখানে। সেলুলয়েড থেকে ডিজিটালে উন্নতমানে রুপান্তর করা হচ্ছে সব চলচ্চিত্র।

শুধু চলচ্চিত্র সংরক্ষণই নয়, ফিল্ম আর্কাইভ উদ্যোগ নিচ্ছে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেক কাজেই। চলচ্চিত্র বিষয়ক সিনেমাতো বটেই, এখন থেকে বই, ম্যাগাজিন প্রকাশ এবং সেমিনার আয়োজন করবে কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় দশ দিনের চলচ্চিত্র প্রদর্শনী করতে যাচ্ছে ফিল্ম আর্কাইভ।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এই আয়োজন করছে ফিল্ম আর্কাইভ। ২৫ মার্চ কালরাত ছাড়া ১৭ থেকে ২৭ মার্চ পর্যন্ত প্রতিদিন দুপুর ২টায় ফিল্ম আর্কাইভে দেখানো হবে চলচ্চিত্র। চলচ্চিত্র প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

১৭ মার্চ থেকে ২৭ মার্চ প্রতিদিন পর্যায়ক্রমে দেখানো হবে আমার জন্মভূমি, আগুনের পরশমনি, ওরা ১১ জন, আলোর মিছিল, অরুনোদয়ের অগ্নিস্বাক্ষী, পুরস্কার (শিশুতোষ চলচ্চিত্র), আমার বন্ধু রাশেদ, এমিলের গোয়েন্দা বাহিনী (শিশুতোষ চলচ্চিত্র), গেরিলা, জয়যাত্রা সিনেমাগুলো।

সারাবাংলা/পিএ/পিএম

 

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর