Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেলিভিশন শিল্পীদের জন্য তহবিল দাবি


৭ ডিসেম্বর ২০২০ ১৬:৫৩

গত ২৩ নভেম্বর মন্ত্রীসভায় ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন’ অনুমোদন দেওয়া হয়েছে। এবার টেলিভিশন নাটকের শিল্পীদের জন্য একইরকম একটি তহবিলের দাবি করেছে অভিনয় শিল্পী সংঘ।

সোমবার (৭ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এ দাবি তুলে ধরেন। এতে উপস্থিত ছিলেন সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম, সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমসহ অনেকে।

নাসিম তার বক্তব্যে বলেন, ‘যারা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়টাকে অভিনয়শিল্প তথা নাটকের মধ্যে নিবেদন করেছেন, আজ তারা অসহায়, নিঃস্ব হয়ে জীবনযাপন করছেন। তাদের জীবনের নিরাপত্তা বা জীবনকে বহন করার মতো সক্ষমতা আর তাদের নেই। প্রায় প্রতিটি দেশেই শিল্পী ও কলাকুশলীদের জন্য কল্যাণ তহবিল থাকে। আমাদের দেশেও একটি রয়েছে, সেটি সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীনে শিল্পী কল্যাণ তহবিল। কিন্তু সেখানে টেলিভিশন শিল্পীদের ব্যাপারে কোনও উল্লেখ নেই, যদিও সেখানে অভিনয়শিল্পী উল্লেখ আছে। কিন্তু আমরা এই করোনা মহামারিতে লক্ষ করলাম, কোনও মন্ত্রণালয় থেকেই টেলিভিশনের শিল্পী ও কলাকুশলীদের জন্য কোনও প্রকার বরাদ্দ দেওয়া হয়নি এবং পাওয়া যায়নি।’

সংবাদ সম্মেলনে জানানো হয় শিল্পী সংঘের তরফ থেকে বেশ কয়েকবার তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে মিটিং করা হয়েছে। কিন্তু আপডেট তারা পাননি।

অভিনয়শিল্পী সংঘ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর