Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের তারুণ্য ও মুক্তিযুদ্ধের তারুণ্যের মেলবন্ধন ‘স্ফুলিঙ্গ’


৯ ডিসেম্বর ২০২০ ২৩:২৪

নন্দিত নির্মাতা তৌকির আহমেদ নির্মাণ করতে যাচ্ছেন ‘স্ফুলিঙ্গ’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে নির্মিতব্য ছবিটির কাহিনি একটি ব্যান্ড দলকে নিয়ে। তৌকির আহমেদের ভাষ্যে, ‘আজকের তারুণ্য ও মুক্তিযুদ্ধের সময়কার তারুণ্য তুলে ধরা হবে ছবিতে’।

বুধবার (৯ ডিসেম্বর) রাতে রাজধানীর বনানী ক্লাবে আয়োজিত মহরত অনুষ্ঠানে ছবিটির ঘোষণা দেন তৌকির আহমেদ। স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন প্রযোজিত ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করবেন পরীমনি, জাকিয়া বারী মম, রওনক হাসান, শ্যামল মাওলা, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু, ফজলুর রহমান বাবু, আবুল হায়াতসহ অনেকে। ছবিতে ব্যান্ড দলের সদস্য হিসেবে সত্যিকারের ব্যান্ডদলের সদস্যরা অভিনয় করবেন।

ছবিটির প্রেক্ষাপট ও বিষয় নিয়ে তৌকির সারাবাংলাকে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে সিনেমাটি নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধুর কর্মজীবন, তার আদর্শ এবং তিনি যে জাতির স্থপতি – বিষয়টি আরেকবার তরুণ সমাজের কাছে তুলে ধরতে চাই।

পরীমনি জানান, ব্যান্ড দল নিয়ে গল্প হলেও তিনি ব্যান্ডের সদস্য থাকেন না। এ ছবিতে তার চরিত্রে অতীত ও বর্তমানের দুটো ভাগ রয়েছে।

নির্মাতা তৌকির আহমেদের বেশ প্রশংসা করেন শহীদুল আলম সাচ্চু, মামুনুর রশীদ।

‘তৌকির কোন কম্প্রোমাইজ করেন না এবং কীভাবে কম টাকায় সিনেমা নির্মাণ করা যায়, তা দেখিয়েছেন’—বলেন সাচ্চু। মামুনুর রশীদ বলেন, ‘তৌকিরের সঙ্গে মঞ্চ, টেলিভিশনে বহুবার কাজ করা হয়েছে। কিন্তু তার সঙ্গে সিনেমায় কাজ করা হয়নি। এতদিন তার কাজ দেখে মুগ্ধ হয়েছি কেন আমাকে নেয় না। অবশেষে তার সঙ্গে কাজ করা হচ্ছে।’

রওনক হাসান জানান, তিনি তৌকির আহমেদ ফোন করে যখন তার ছবিতে অভিনয়ের কথা বলেন তখন চরিত্র না শুনেই হ্যাঁ বলে দিয়েছিলেন। তিনি বলেন, ‘উনি কেমন জানি চুপচাপ ভালো কাজ করে যাচ্ছেন। তাই আমি নির্মাতা হলে ওনার মতোই হবো।’

১১ ডিসেম্বর থেকে শুটিং শুরু হবে ‘স্ফুলিঙ্গ’র। ছবিটি আগামী মার্চ মাসে মুক্তির পরিকল্পনা তৌকির আহমেদের।

মহরত অনুষ্ঠানের এক ফাঁকে গান পরিবেশন করেন পিন্টু ঘোষ। তার কণ্ঠে ‘দূরে রাখা ভোর তোমার নামে’ শিরোনামের গান মুগ্ধ করে উপস্থিত দর্শকদের।

তৌকির আহমেদ পরীমনি স্ফুলিঙ্গ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর