Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একজন সত্যানুসন্ধানী সাংবাদিক ও ‘পেজ সিক্সটিন’


১২ ডিসেম্বর ২০২০ ১৭:০১

বিশিষ্ট ব্যবসায়ী জামশেদ মুস্তাফী। তার জীবনে দুটি ভালোবাসার জিনিস আছে। প্রথমটি হচ্ছে তার মেয়ে আরাবী চৌধুরি, দ্বিতীয়টি হচ্ছে ব্যবসা। আরাবীর জীবনে ভালোবাসার উপাদান হচ্ছে বাবা আর তার ভালোবাসার মানুষ রাকিব। রাকিব মাহমুদ সত্যানুসন্ধানী একজন সাংবাদিক। যে মনে করে মহান স্বাধীনতার ইতিহাসকে সমৃদ্ধ করাই হচ্ছে এ প্রজন্মের মুক্তিযুদ্ধ। সে তার প্রত্রিকা ‘৭১ এর যে গল্প বলা হয় নি’ নামে একটি টপিকসের জন্য বিভিন্ন না বলা মুক্তিযুদ্ধের গল্প সংগ্রহ করার জন্য দেশি-বিদেশী বিভিন্ন লোকজনের সাথে যোগাযোগ শুরু করেন। হল্যান্ডের এক সাংবাদিক টমিয়েল মার্সি যিনি মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশে ছিলেন, তার সাথে নেটে যোগাযোগ হয় রাকিবের। বাংলাদেশে এসে মার্সি রাকিবকে ‘Untold history of 1971, Bangladesh’ নামে একটি ফাইল দেয়, যেখানে এক মাসুদ পাহলভীর কথা বলা হয়েছে যা নির্দেশ করে জামশেদ মুস্তাফীর দিকে। একজন সত্যানুসন্ধানী সাংবাদিক হিসেবে এখন কি করবেন রাকিব মাহমুদ?

এমনই এক গল্পে নির্মিত হলো মুক্তিযুদ্ধ ভিত্তিক বিশেষ নাটক ‘পেজ সিক্সটিন’। মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফ এ আহনাফ। এতে অভিনয় করেছেন- আফরান নিশো, নূসরাত ইমরোজ তিশা, তারিক আনাম খান প্রমূখ।

‘পেজ সিক্সটিন’ নাটকটি প্রচারিত হবে সোমবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় এনটিভিতে।

আফরান নিশো আরিফ এ আহনাফ এনটিভি তারিক আনাম খান নূসরাত ইমরোজ তিশা পেজ সিক্সটিন মুক্তিযুদ্ধ ভিত্তিক বিশেষ নাটক ‘বাবা আসবেন’ মেজবাহ উদ্দিন সুমন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর