Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয় দিবসে ‘রায়ট লতা’


১৪ ডিসেম্বর ২০২০ ১৪:৪২

মহান বিজয় দিবস উপলক্ষে নির্মিত হলো বিশেষ নাটক ‘রায়ট লতা’। সাইফুল জাহিদের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- জাকিয়া বারী মম, ইন্তেখাব দিনার, শিল্পী সরকার অপু, সোহেল খান, হাসিমুন, লুনা, তরুণ প্রমূখ।

নাটকটির গল্পে দেখা যায়, চন্ডিপুর গ্রাম। হিন্দু মুসলমানের সহাবস্থান গ্রামটিতে। উলুধ্বনি আর আজানের শব্দে সন্ধ্যাবাতি জ্বলে সবার ঘরে। ১৯৭১ সাল। গ্রামটিতে হানাদার বাহিনীর আক্রমন হতে পারে যে কোন দিন। খবর পেয়ে সবাই গ্রাম ছাড়ছে। দোলনের মামাও এসেছে দোলনের পরিবারকে নিয়ে যেতে। দোলনের বাবা নেই তাই মামার দায়িত্ব অনেক। কিন্তু দোলনের দাদি বার্ধক্যজনিত কারনে বিছানায় পড়ে আছে। রাতের অন্ধকারে গ্রাম ছাড়ছে দোলনের মা। দুয়েকদিন পর যদি সুযোগ হয় তবে মামা নৌকায় করে দাদিসহ দোলনকে নিয়ে যাবে। দোলনের মা সংসারের সব বুঝিয়ে দিল দোলনকে।

সকাল। সুনশান নীরবতা। পানি আনার জন্য ভয়ে ভয়ে বাহির হয় দোলন। হঠাৎ লক্ষ্য করে একটি ভাসমান ডিঙ্গি নৌকা। কাছে যেতেই দেখতে পায় একজন আহত মুক্তিযোদ্ধা শুয়ে আছে। লোকটি এখনও জীবিত আছে। পা থেকে রক্ত ঝড়ছে। দোলন তাকে নিজ বাড়িতে নিয়ে যায়। তাকে সেবা দিয়ে ভাল করে তোলার চেষ্টা করে দোলন। রায়ট লতা বেঁটে ক্ষতস্থানে দেয়। এদিকে মামা আসে দোলন ও তার দাদিকে নিয়ে যাওয়ার জন্য। নৌকায় করে যাবে। কিন্তু দোলন তো যেতে পারবে না। মুক্তিযোদ্ধা স্বপন তো একা। মারাত্মক আহত হয়েছে। রক্ত ঝড়া কোনভাবেই থামছে না। আর যদি নৌকায় করে স্বপনকে নিয়ে যায় জলিল মাতব্বর ও তার লোকজনের চোখ এড়াতে পারবে না। তবে উপায়?

বিজয় দিবস উপলক্ষে ‘রায়ট লতা’ নাটকটি প্রচারিত হবে বুধবার (১৬ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় এনটিভিতে।

ইন্তেখাব দিনার এনটিভি জাকিয়া বারী মম বিজয় দিবসে ‘রায়ট লতা’ শিল্পী সরকার অপু সাইফুল জাহিদ সোহেল খান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর