Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছায়ানটের ৪ দিনব্যাপি নজরুল আয়োজন


১৭ ডিসেম্বর ২০২০ ১৫:৪১

‘ছায়ানট’- ১৯৬১ সালে প্রতিষ্ঠিত এই সাংস্কৃতিক সংগঠনটি সংস্কৃতিচর্চায় দেশিয় ঐতিহ্যের ধারক ও বাহক। যেটি চিন্তাবিদ, সাহিত্যিক, চিত্রশিল্পী, নাট্যশিল্পী, চলচ্চিত্র সংসদকর্মী, বিজ্ঞানী, সমাজব্রতী নানা ক্ষেত্রের মানুষের সৃজনচর্চার মিলনমঞ্চ। সাংস্কৃতিক প্রতিরোধ থেকে স্বাধীনতাযুদ্ধ পর্যন্ত বাঙালির পথপরিক্রমণের গৌরবের অংশ ছায়ানট। বলা যায়, স্বাধীনতার পর সংস্কৃতি ও সঙ্গীতচর্চাকে আরও ব্যাপক ও নিবিড় করে তোলার সৃষ্টিশীল সাধনায় নিমগ্ন রয়েছে ছায়ানট। প্রায় ছয় দশক ধরে সাংস্কৃতিক সাক্ষরতা ও সংস্কৃতি বিকাশের লক্ষ্যে এ প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

১৯৬১ সালে প্রতিষ্ঠার সময় থেকে আজ পর্যন্ত সংশ্লিষ্ট, দেশে-বিদেশে বসবাসকারী সকল সংগঠক, শিল্পী, শিক্ষক, শিক্ষার্থীকে যুক্ত করার উদ্যোগ নিয়েছে ছায়ানট। রবীন্দ্র-আয়োজনের পর পরিকল্পনা অনুযায়ী এবারে কাজী নজরুল ইসলামকে ঘিরে আয়োজন ১৭ ডিসেম্বর থেকে। অনুষ্ঠানের শিরোনাম- ‘নাই দুঃখ, আছে শুধু প্রাণ’

‘নাই দুঃখ, আছে শুধু প্রাণ’ শিরোনামে চারদিনব্যাপী এই আয়োজনে নজরুলের ভক্তিমূলক, রাগাশ্রয়ী, গীতিআলেখ্য, স্বদেশ, উদ্দীপনা, আধুনিক ও লোক অঙ্গের গান, পাঠ-আবৃত্তি, নৃত্য পরিবেশনার পাশাপাশি থাকছে কথন ও প্রয়াত গুণী শিক্ষকদের প্রতি শ্রদ্ধাঞ্জলি।

ছায়ানটের এই আয়োজন ১৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে ২০ ডিসেম্বর (রোববার) সরাসরি দেখা যাবে প্রতিদিন বাংলাদেশ সময় রাত ৯টায়, ছায়ানটের ইউটিউব চ্যানেল (CHHAYANAUT DIGITAL-PLATFORM) ও ছায়ানটের ফেইসবুক পেইজে।

কাজী নজরুল ইসলাম ছায়ানট ছায়ানট ডিজিটাল প্ল্যাটফর্ম ছায়ানটের নজরুল আয়োজন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর