Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘করোনা বিরতি’র অবসান, ৯ মাস পর কলকাতায় শুটিংয়ে জয়া


১৭ ডিসেম্বর ২০২০ ১৯:২৩

সৌন্দর্য ও অসাধারণ অভিনয় শৈলী দিয়ে তিনি দুই বাংলার সিনেমাপ্রেমীদের মন জয় করে নেয়া অভিনেত্রীটির নাম জয়া আহসান। দুই বাংলাতেই জনপ্রিয় অভিনেত্রীর তালিকায় রয়েছেন তিনি। চারবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেত্রী এখন ওপার বাংলার চলচ্চিত্রেও এক নির্ভরতার নাম।

করোনাকালে বেশ সচেতনতার সঙ্গেই জীবন যাপন করেছেন তিনি। লকডাউনের সময়ে অনেকে বিভিন্ন ধরণের স্বল্পদৈর্ঘ্য, ওয়েব ফিল্মে কাজ করলেও জয়া সে অর্থে কোন কাজ করেননি। উদগ্রীব হয়েছিলেন কলকাতা যাওয়ার জন্য। ভারতীয় একটি গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ঢাকা থেকে বাংলাদেশ বিমান চালু হলেই তাতে প্রথম যাত্রী হবেন তিনি।

বিজ্ঞাপন

জন্মস্থল হিসেবে ঢাকা যদি হয় তার শেকড়, তাহলে কলকাতায় সেই গাছের ডালপালা মেলেছেন তিনি। জয়া বলেছিলেন, ‘কলকাতা আমার জীবনে বিচ্ছিন্ন কিছু নয় আর। ঢাকা যদি হয় শেকড়, কলকাতায় আমি আমার ডালপালা মেলেছি। ওই যে আমার বাড়ির জানলা, তা তো যে কোনও বাড়ির চোখ। কলকাতার বাড়ির এই দীঘল চোখের জানলাটাই ছিল আমার মুক্তির দরজা। এর ভেতর দিয়ে বয়ে আসা হাওয়ার ঝাপটা কোথায় উড়িয়ে নিয়ে যেত আমার ক্লান্তি, আমার অবসন্নতা। আহা, আমার মন–ভালর জানলা!’

অতঃপর কলকাতায় পৌঁছালেন তিনি। জানা গেছে, বুধবার (১৬ ডিসেম্বর) রাতেই ঢাকা থেকে কলকাতায় পা রাখলেন তিনি। দীর্ঘদিন পর তার যোধপুর পার্কের বাড়িতে উঠেছেন তিনি। বলা যায়, এতটা সময় বোধহয় অতীতে কোনদিন কলকাতাকে ছেড়ে থাকেননি জয়া। অভিনেত্রীর কথায়, কলকাতা তার কাছে ঢাকার থেকে আলাদা নয়।

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, আজ (১৭ ডিসেম্বর) সন্ধে থেকেই শুটিং ফ্লোরে নামছেন জয়া। বাওয়ালির রাজবাড়িতে হবে শুটিং। তবে সিনেমা নয়, এটি একটি বিজ্ঞাপনের কাজ।

বিজ্ঞাপন

ওপার বাংলার সিনেমা জয়া আহসান টালিউড বাংলাদেশের অভিনেত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর