Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাভেদের করা মামলায় কঙ্গনার বিরুদ্ধে তদন্ত


১৯ ডিসেম্বর ২০২০ ১৭:৪৪

বলিউডের বিতর্কের কেন্দ্রবিন্দু মানেই অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। প্রথম থেকেই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য নিয়ে সরব তিনি। সুশান্তের মৃত্যুতে বলিউডের নেপোটিজম, ফেভারিটজম এবং নানা অন্ধকার দিক তুলে একের পর এক মন্তব্য করে খবরের শিরোনামে উঠে আসেন এই অভিনেত্রী। বিতর্কের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে তার নাম। আর সেই বিতর্কে জড়াতে গিয়ে জড়িয়ে পড়েছেন আইনি বিপাকেও। সম্প্রতি তার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন বলিউডের নামী গীতিকার, চিত্রনাট্যকার জাভেদ আখতার। এবার সেই মামলায় পুলিশকে তদন্তের নির্দেশ দিল মুম্বাইয়ের এক মেট্রোপলিটন ‌ম্যাজিস্ট্রেট আদালত। আজ আদালতে জাভেদের আইনজীবী এ বিষয়ে পদক্ষেপের আর্জি জানান। এরপরই জুহু পুলিশকে তদন্তের নির্দেশ দিয়ে ১৬ জানুয়ারি রিপোর্ট জমা দিতে বলে আদালত।

উল্লেখ্য, কিছুদিন আগে হৃত্বিক রোশনের সঙ্গে বিতর্ক প্রসঙ্গে জাভেদ আখতারের বিরুদ্ধে বাড়িতে ডেকে হুমকি দেওয়ার অভিযোগ করেন কঙ্গনা। তাছাড়া সুশান্ত সিং রাজপুতের মৃতুর পর নেপোটিজম বিতর্কেও তাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়েছে বলেও অভিযোগ জাভেদ আখতারের। গণমাধ্যমে দেওয়া একটি সাক্ষাৎকারে নেপোটিজম বা স্বজনপোষণ নিয়েও মুখ খোলেন কঙ্গনা। আর তাতে তিনি জাভেদ আখতারের কথা তুলে ধরেন। তার বক্তব্য সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে যায়। জাভেদ আখতারকে নিয়ে করা কঙ্গনার অভিযোগ আলোচিতও হতে থাকে সর্বত্র। এই নিয়ে জাভেদ আখতারের দাবি, তাতে তার সম্মানহানি হয়েছে। আর এইসবের কারনেই কঙ্গনার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন জাভেদ।

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, ম্যাজিস্ট্রেটের সামনে বয়ান রেকর্ড করা হয় বর্ষীয়ান জাভেদের। এরপর শনিবার ছিল আদালতের শুনানি। তখনই ওই নির্দেশ দিল আদালত। ভারতীয় ফৌজদারি বিধির ২০২ ধারা অনুসারে কোনও অভিযোগ সম্পর্কে আদালত নিজে তদন্ত করতে পারে কিংবা কোনও অন্য কর্তৃপক্ষকে তদন্তের নির্দেশ দিতে পারে। যার মধ্যে পুলিশও পড়ে। সেই ধারা মেনেই এদিন আদালত পুলিশকে তদন্তের নির্দেশ দিল।

সম্প্রতি বারবার বিতর্কে জড়িয়েছেন কঙ্গনা রানাওয়াত। এর আগে তিনি ও তার বোনের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া ও টেলিভিশন চ্যানেলের মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনেন মুনওয়ার আলী সায়েদ নামের এক কাস্টিং ডিরেক্টর। তার অভিযোগ, কঙ্গনা এবং রঙ্গোলি উসকানিমূলক বার্তা ছড়িয়ে দুই ভিন্ন ধর্মের মানুষের মধ্যে বিভেদ তৈরি করার চেষ্টা করছেন। সেই মামলায় আগামী ৮ জানুয়ারি মুম্বাই পুলিশের সামনে হাজিরা দেওয়ার কথা ‘ক্যুইন’ অভিনেত্রীর। সম্প্রতি দিল্লির কৃষক আন্দোলনে যোগ দেওয়া এক বৃদ্ধাকে ‘শাহিনবাগের দাদি’ বিলকিস বানোর সঙ্গে গুলিয়ে ফেলা ও তার সম্পর্কে বিরূপ মন্তব্য করেও বিপাকে জড়ান বলিউড অভিনেত্রী।

কঙ্গনা রানাওয়াত জাভেদ আখতার মানহানি মামলা মুম্বাই আদালত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর