Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আজও আমি সেটা জানতে পারিনি’, কাদের স্মরণে সুবর্ণা মুস্তাফা


২৬ ডিসেম্বর ২০২০ ১৫:১৭

সবাইকে শোকের সাগরে ভাসিয়ে চিরতরে না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের। আজ (শনিবার) সকালে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া শোবিজ অঙ্গনে। শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অসংখ্য টিভি নাটকে অভিনয় করা এই গুণী শিল্পী কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন। সেই ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্রে ছিলেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। দীর্ঘদিনের সহকর্মী আবদুল কাদেরের মৃত্যুর বেদনা ছুঁয়ে গেছে এই অভিনেত্রীর হৃদয়েও।

আব্দুল কাদেরের মৃত্যু সংবাদ শুনে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক শোকবার্তা দিয়েছেন সুবর্ণা মুস্তফা। সেখানে তিনি আব্দুল কাদেরের স্মৃতি চারণা করে একটি অজানা গল্প জানালেন। সুবর্ণা লিখেছেন, ‘১৯৮৬ সালে ফরীদি (অভিনেতা হুমায়ূন ফরীদি) আর আমি ভারত যাচ্ছিলাম। সেই যাত্রার ফ্লাইট ছিলো পরদিন। আগেরদিন দরজায় নক পড়লো। দরজা খুলে দেখি কাদের ভাই দাঁড়িয়ে আছেন ক্যামেরা হাতে নিয়ে।’

তিনি ক্যামেরাটি আমাদের দিয়ে বললেন, ‘ভারত যাবা, সুন্দর সুন্দর জায়গা দেখবা আর ছবি তুলবা….’। এই হলো কাদের ভাই।

বলার অপেক্ষা রাখে না যে আমাদের তখন কোনো ক্যামেরা ছিলো না। কাদের ভাই কেমন করে সেটি জানতে পেরেছিলেন আজও আমি সেটা জানতে পারিনি। জীবনের দারুণ এক স্মৃতি হয়ে রইলো এই ঘটনা।’

আব্দুল কাদেরের বিদেহী আত্মার শান্তি কামনা করে সুবর্ণা লিখেছেন, ‘আমরা সবাই আপনাকে ভালোবাসি কাদের ভাই।’

উল্লেখ্য, ভারতের চেন্নাইয়ে চিকিৎসা চলছিল আব্দুল কাদেরের। সেখানে তার কেমোথেরাপি দেওয়ার কথা ছিল। কিন্তু রক্তের হিমোগ্লোবিন ক্রমশ কমতে থাকায় কেমোথেরাপি দেওয়া সম্ভব নয় বলে জানান চিকিৎসকরা। পরে তাকে সংকটাপন্ন অবস্থায় ভারত থেকে দেশে ফিরিয়ে আনা হয়।

রোববার (২০ ডিসেম্বর) দুপুরে দেশে ফেরার পর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। সেখানেই আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

অভিনেতা আব্দুল কাদের সুবর্ণা মুস্তাফা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর