Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরো ছয়টি মাস বাঁচতে চেয়েছিলেন কাদের ভাই: হানিফ সংকেত


২৬ ডিসেম্বর ২০২০ ১৯:২৭

সবাইকে শোকের সাগরে ভাসিয়ে চিরতরে না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের। আজ (শনিবার) সকালে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া শোবিজ অঙ্গনে। শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রায় পঁচিশ বছর ধরেই ‘ইত্যাদি’র অত্যন্ত জনপ্রিয় পর্ব ‘মামা-ভাগ্নে’র ‘মামা’ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আব্দুল কাদের। দর্শকদের কাছে ভীষণ প্রিয় এই ‘মামা’ চরিত্রটি। এমন একজন অভিনেতাকে হারিয়ে শোক প্রকাশ করলেন জনপ্রিয় ম্যগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ নির্মাতা ও উপস্থাপক হানিফ সংকেত।

“চলে গ্যালেন ‘ইত্যাদি’র আরো একজন নিয়মিত শিল্পী, সবার প্রিয় অভিনেতা আব্দুল কাদের।” আব্দুল কাদেরের মৃত্যু সংবাদ শুনে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক শোকবার্তায় এমনটাই লিখলেন হানিফ সংকেত।

হানিফ সংকেত আরও লিখেছেন, “প্রায় পঁচিশ বছর ধরেই তিনি ‘ইত্যাদি’র অত্যন্ত জনপ্রিয় পর্ব ‘মামা-ভাগ্নে’র ‘মামা’ চরিত্রে অভিনয় করেছেন। তিনি নিজে যেমন এই চরিত্রটিকে ভালোবাসতেন, তেমনি দর্শকদের কাছেও প্রিয় ছিলো এই ‘মামা’ চরিত্রটি। অত্যন্ত নিয়মতান্ত্রিক ও সুশৃঙ্খল জীবন-যাপন করতেন কাদের ভাই। দেখে কখনও মনেই হয়নি এত বড় একটি রোগ তাঁর শরীরের এতটা ক্ষতি করে ফেলেছে। গত ৩০ অক্টোবর প্রচারিত ‘ইত্যাদি’ই ছিলো কাদের ভাইয়ের জীবনের শেষ অনুষ্ঠান। অনুষ্ঠানটির ধারণের সময়ই কাদের ভাইকে কিছুটা অসুস্থ ও মলিন দেখাচ্ছিলো। আগের সেই উচ্ছ্বাস ছিলো না। ধারণ শেষে যাবার সময় বলেছিলেন তাঁর শরীরটা ভালো যাচ্ছে না। দোয়া চাইলেন।”

“এরপর হঠাৎ করে শুনলাম তিনি চেন্নাইয়ের হাসপাতালে। ভিডিও কলে কথা হলো। মুখে খোঁচা খোঁচা দাড়ি, নাকে অক্সিজেন মাস্ক। কাদের ভাইয়ের এই চেহারা দেখবো কখনও কল্পনাও করিনি। আমাকে দেখে আবেগে কেঁদে ফেললেন। এরপর চট্টগ্রাম বিমান বন্দরে নামার পর আবার কথা হলো। বললেন, ‘দেশের মাটিতে এসেছি, দোয়া করবেন যাতে আবার একসাথে কাজ করতে পারি।’ আবারও সেই কান্নাভেজা কণ্ঠ। আরো ৬টি মাস বাঁচতে চেয়েছিলেন কাদের ভাই কিন্তু মৃত্যু তাকে সে সুযোগ দেয়নি। এত দ্রুত যে তিনি এতটা অসুস্থ হবেন এবং আমাদের ছেড়ে চলে যাবেন তা কল্পনাও করিনি।”

শোক প্রকাশ করে হানিফ সংকেত সবশেষে লিখলেন, “কাদের ভাই শুধু ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পীই ছিলেন না, ছিলেন ‘ইত্যাদি’ পরিবারের একজন সদস্য। গুণী এই অভিনেতার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তাঁর জন্য মাগফেরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।”

উল্লেখ্য, ভারতের চেন্নাইয়ে চিকিৎসা চলছিল আব্দুল কাদেরের। সেখানে তার কেমোথেরাপি দেওয়ার কথা ছিল। কিন্তু রক্তের হিমোগ্লোবিন ক্রমশ কমতে থাকায় কেমোথেরাপি দেওয়া সম্ভব নয় বলে জানান চিকিৎসকরা। পরে তাকে সংকটাপন্ন অবস্থায় ভারত থেকে দেশে ফিরিয়ে আনা হয়।
রোববার (২০ ডিসেম্বর) দুপুরে দেশে ফেরার পর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। সেখানেই আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

অভিনেতা আব্দুল কাদের ইত্যাদি ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি' হানিফ সংকেত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর