Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বছরের প্রথম দিনে ‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’


৩১ ডিসেম্বর ২০২০ ১২:০৭

২০২১ সালের প্রথম দিনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মঞ্চে মঞ্চায়িত হবে ‘এম্পটি স্পেস’ নাট্যদল এর প্রথম প্রযোজনা ‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’। এটি এই নাটকের ৬ষ্ঠ মঞ্চায়ন।

সাইমন জাকারিয়া রচিত এই নাটকের নির্দেশনা দিয়েছেন দলের আর্টিস্টিক ডিরেক্টর নূর জামান রাজা। নাটকের মঞ্চ সজ্জা, আলোক ও পোশাক পরিকল্পনা সহ আবহ সঙ্গীত পরিকল্পনা করেছেন তিনি।

উইলিয়াম শেক্সপিয়ারের ‘দা ট্রাজেডি অফ রোমিও এন্ড জুলিয়েট’ এর আখ্যানকে প্রশ্নবিদ্ধ করে লেখা হয়েছে ‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’ নাটকটি। নাটকটির কেন্দ্রীয় চরিত্র একজন কবি যিনি পূর্ণিমা রাতে কবরস্থানে এসে ফুলের গন্ধে মাতাল হন আর নিষ্ঠা প্রেমের গান করেন। তার এই গান শুনে সেই স্থানে এসে হাজির হয় রোমিও আর জুলিয়েট। এভাবেই চলতে থাকে নাটকের ঘটনা, আর এই ঘটনাচক্রে এক পর্যায়ে উপস্থিত হয় ফাদার ফ্রায়ার এবং সবশেষে শেক্সপিয়ার।

নাটকটিতে অভিনয় করেছেন গোলাম শাহরিয়ার সিক্ত, স্বাধীন বিশ্বাস, নুরজামান রাজা, লোবা আহম্মেদ, নাসিমুল হোসাইন বাধন, বাপ্পি সরদার, শুভ্র আহম্মেদ ও আরিফুল ইসলাম। আবহ সঙ্গীত প্রক্ষেপন ও সার্বিক ব্যবস্থাপনা ইসমাইল হোসেন নয়ন।

এ নিউ টেষ্টামেন্ট অব রোমিও এন্ড জুলিয়েট এম্পটি স্পেস নূর জামান রাজা মঞ্চনাটক সায়মন জাকারিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর