Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জানোয়ার’ হলো ঘৃণার ছবি!


১০ জানুয়ারি ২০২১ ১৮:২৬

বাংলাদেশের চলচ্চিত্রের তরুণ তুর্কী রায়হান রাফী নির্মাণ করেছেন ওয়েব ফিল্ম ‘জানোয়ার’। গত বছরের সেপ্টেম্বর সিনেমাটির টিজার, পোস্টার প্রকাশের পর থেকে আলোচিত। অবশেষে আগামী ১৪ জানুয়ারি এটি সিনেমাটিক অ্যাপে মুক্তি পেতে যাচ্ছে। মুক্তির প্রক্কালে রাফি নিজের প্রথম ওয়েব ফিল্ম সম্পর্কে বললেন, ঘৃণার ছবি ‘জানোয়ার’! কিন্তু কেন?

‘জানোয়ার’ নির্মিত হয়েছে করোনাকালে ঘটে যাওয়া একটি নৃশংস ঘটনা অবলম্বনে। যে ঘটনায় পুরো দেশ স্তব্ধ হয়ে গিয়েছিল। সে ঘটনা ক্যামেরার চোখে নতুন করে নির্মাণের চেষ্টা করেছেন রাফি। এ নৃশংসতা পর্দায় দর্শক নিতে পারবেন না বলে দাবি করছেন তিনি।

রায়হান রাফি

রাফি বলেন, এর গল্প নারী নির্যাতনের। জানোয়াররা যেভাবে কিছু নারীকে নির্যাতন করেছিল তা-ই তুলে ধরার চেষ্টা করেছি আমি। যা দেখে মানুষ নারী নির্যাতকদের ঘৃণা করবে। থু থু দিবে। সুস্থ বিবেকের মানুষ এ নির্যাতন পর্দায় দেখেও সহ্য করতে পারবে না। তাই বলছি, ‘জানোয়ার’ কোন ভালো লাগার মত ছবি না। এটা হলো ঘৃণা করার ছবি!’

এ সমাজে নারী নির্যাতন প্রচুর পরিমাণে বেড়ে গিয়েছে। এ সিনেমা তার বিরুদ্ধেও এক প্রতিবাদ বলে জানালেন রাফি।

গত বছরের আগস্টে ঢাকার একটি শুটিং হাউজে পুরো সিনেমার শুটিং হয়েছে। এর কিছু অংশ ওয়ান টেকে শুট হয়েছে। ক্যামেরায় ছিলেন রাজু রাজ। সম্পাদনা করেছেন সিমিত রায় অন্তর।

আরও পড়ুনঃ ‘জানোয়ার’দের থুথু মারার গল্প

‘জানোয়ার’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন এলেনা শাম্মী, রাশেদ মামুন অপু ও তাসকীন রহমান। এছাড়া রয়েছেন ফরহাদ লিমন, জাহাঙ্গীর আলম, জামশেদ ইসলাম, মুনমুন আহমেদ ও মাহফুজুর রহমান।

টার্ন কমিনিউকেশনের প্রযোজনায় নির্মিত হয়েছে ‘জানোয়ার’।

রায়হান রাফি বর্তমানে নির্মাণ করছেন ‘ইত্তেফাক’, ‘স্বপ্নবাজী’ ও ‘দামাল’। তিনি জানান, এ মাসের শেষ থেকে ‘ইত্তেফাক’-এর বাকি শুটিং করবেন। এছাড়া খুব শিগগিরই মুক্তি পাবে রাফি পরিচালিত‘পরাণ’ সিনেমাটি।

এলেনা শাম্মী জানোয়ার জামশেদ ইসলাম জাহাঙ্গীর আলম তাসকীন রহমান ফরহাদ লিমন মাহফুজুর রহমান মুনমুন আহমেদ রায়হান রাফি রাশেদ মামুন অপু


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর