Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আনুষ্ঠানিকতার জন্য’ সেন্সরে বোর্ডে জমা ‘নবাব এলএলবি’

আহমেদ জামান শিমুল
১৫ জানুয়ারি ২০২১ ১৪:১৬

বহুল আলোচিত ‘নবাব এলএলবি’ সেন্সর বোর্ডে ছাড়পত্রের জন্য জমা দেওয়া হয়েছে। বোর্ডের ওয়েব সাইটে প্রকাশিত সেন্সর সূচি অনুযায়ী ছবিটি আগামী ১৯ জানুয়ারি বিকেল ৪টায় বোর্ড সদস্যরা দেখবেন। তবে এটি পুলিশি মামলার অংশ হিসেবে বা সিনেমা হলে মুক্তির জন্য নয়,  ‘আনুষ্ঠানিকতার জন্য’ বলে দাবি করছেন প্রযোজক।

গত ২৪ ডিসেম্বর রাতে ‘নবাব এলএলবি’র একটি দৃশ্যে পুলিশকে হেয় করার অভিযোগে গ্রেফতার করা হয় এর পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে। দুজনকে পরদিন ২৫ ডিসেম্বর পুলিশের করা পর্নোগ্রাফি মামলায় কারাগারে প্রেরণ করেন আদালত। পরবর্বীতে দুজন গত ১১ জানুয়ারি মামলায় জামিন পেয়েছেন।

বিজ্ঞাপন

পুলিশি মামলার কারণে নাকি সিনেমা হলে প্রদর্শনের জন্য সেন্সরে বোর্ডে ছবিটি জমা দেওয়া হয়েছে?

‘এটা আনুষ্ঠানিকতা মাত্র। পুলিশের মামলা কিংবা সিনেমা হলে মুক্তির কোন বিষয় নেই। আমরা ছবিটি হলে মুক্তির কোন ইচ্ছে নেই’—সারাবাংলাকে বলেন ছবিটির প্রযোজক আজমত রহমান।

‘নবাব এলএলবি’ ছবিটি গত ১৬ ডিসেম্বর মুক্তি পায় আই থিয়েটার নামক একটি অ্যাপে। সেখানে দুই ধাপে মুক্তি দেওয়া ছবিটির দৈর্ঘ্য প্রায় সাড়ে ৩ ঘণ্টা থাকলেও সেন্সর বোর্ডে জমা দেওয়া কপিতে এর দৈর্ঘ্য ২ ঘণ্টা ৩৪ মিনিট।

এ নিয়ে আজমত রহমান বলেন, আমাদের ছবির কিছু দৈর্ঘ্য কমানো হয়েছে এটা সত্য। কিন্তু মূল গল্প কিংবা পুলিশি জেরার আলোচিত দৃশ্যটি বাদ দেওয়া হয়নি। সেন্সর কপিতে কিছু সংলাপ মিউট করা হয়েছে।

‘নবাব এলএলবি’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়া। প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

নবাব এলএলবি মাহিয়া মাহি শাকিব খান সেন্সর ছাড়পত্র

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর