Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৬ জানুয়ারি আসছে স্বর্ণমানব-৪

স্টাফ করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২১ ২৩:৫২

ঢাকা: এবার আসছে টেলিছবি স্বর্ণমানবের চতুর্থ পর্ব। সিরিজটির জনপ্রিয়তা ও একইসঙ্গে চলমান সামাজিক বাস্তবতার কথা মাথায় রেখে ধারাবাহিকটির নির্মাণ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বর্ণমানব এর চিত্রনাট্যকার ভ্যাট গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান।

ড. মইনুল জানান, স্বর্ণমানব-৪ আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে ২৬ জানুয়ারি প্রচার করা হবে।

এদিকে, স্বর্ণমানব-৪ চ্যানেল আইতে(সন্ধ্যা ৫:৩০টা); আরটিভিতে (বিকেল ৩:১৫ টা); এনটিভিতে (রাত ১১:৩০ টা) এবং বাংলাভিশন (পরের দিন বিকেল ৫টা) প্রচার করা হবে। একইসঙ্গে, এনটিভি অনলাইনের সৌজন্যে টেলিফিল্মটি ইউটিউব এবং ফেসবুকে পাওয়া যাবে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, এরই মধ্যে স্বর্ণমানব-৪ এর শুটিং শেষ হয়েছে। টেকনাফের নাফ নদী, সমুদ্র সৈকত, জেলেপাড়া, কক্সবাজার, ঢাকার শাহজালাল বিমানবন্দর, এয়ারক্রাফটের ভেতর, এয়ারপোর্ট কাস্টমস জোন, একটি পাঁচ তারকা হোটেল এবং উত্তরার একটি ক্লিনিকে ধারাবাহিকটির চিত্রায়ন হয়েছে।

পাশাপাশি, ঘটনার সঙ্গে প্রাসঙ্গিক আকর্ষণীয় এবং দুর্লভ কিছু দৃশ্য রয়েছে এই টেলিফিল্মে। যা নতুনত্ব ও বৈচিত্র নিয়ে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আরও জানা গেছে, এবারের প্লট সাজানো হয়েছে টেকনাফের এক জেলে দম্পতিকে ঘিরে। এই পর্বে দেখা যাবে, কীভাবে একজন দরিদ্র জেলে মানিক অভাবের তাড়নায় ও পারিপার্শ্বিকতার চাপে ইয়াবা পাচারের সঙ্গে যুক্ত হয়। ঝুঁকি নিয়ে কক্সবাজার থেকে ৪০০ ইয়াবা পোটলা করে গিলে পাকস্থলির ভেতর নিয়ে ঢাকায় পৌঁছে দেয় গডফাদারের কাছে। বিনিময়ে যা পায়, তা দিয়ে সংসারের ভরণপোষণ হয়। তাকে ব্যবহার করে বড়লোক হয় গডফাদার ও তার দল। শেষ পরিণতি অনেক করুণ এবং তা বিস্ময় সৃষ্টি করবে। এছাড়াও, ডিটেক্টিভ চরিত্রের মুন্সিয়ানা থাকবে এই পর্বে। যা দর্শকদের আরও মুগ্ধতা বাড়াবে।

অপরদিকে, স্বর্ণমানব-৪ এর মূল চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। তিনি আগের দুটো পর্বেও অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন। অন্যান্য ভূমিকায় আছেন জাকিয়া বারী মম, সালাউদ্দিন লাভলু, আজিজুল হাকিম, রুনা খান, আরফান আহমেদ, মনিরা মিঠু, রাশেদ মামুন অপু, আমানুল হক হেলাল, সুজাত শিমুল, শহীদউল্লাহ সবুজ, আরিয়া অরিত্রী, খালিদ মাহমুদ ও মাসুদ।

ওদিকে, টেলিফিল্মটি পরিচালনা করেছেন আবু হায়াৎ মাহমুদ। গল্প ও চিত্রনাট্য লিখেছেন ড. মইনুল খান। চোরাচালানবিরোধী তার দাফতরিক কাজ ও অভিজ্ঞতা থেকেই এই ‘স্বর্ণমানব’ রচিত। ড. মইনুল বর্তমানে জাতীয় রাজস্ব বোর্ডের ভ্যাট গোয়েন্দার মহাপরিচালক হিসেবে কর্মরত। টেলিফিল্মটি ১৯৫২ প্রযোজনা থেকে নির্মাণ করা হয়েছে।

সারাবাংলা/এসজে/একেএম

আজিজুল হাকিম আমানুল হক হেলাল আরফান আহমেদ আরিয়া অরিত্রী খালিদ মাহমুদ জাকিয়া বারী মম টেলিফিল্ম ড. মইনুল খান মনিরা মিঠু মোশাররফ করিম রাশেদ মামুন অপু রুনা খান শহীদউল্লাহ সবুজ সালাউদ্দিন লাভলু সুজাত শিমুল স্বর্ণমানব


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর