Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নানান রূপে নানান গল্প নিয়ে দুরন্ত’র ‘কাট্টুস কুট্টুস’


৩০ জানুয়ারি ২০২১ ১৭:৫৪

শিশুরা গল্প ভালোবাসে। হতে পারে তা রূপকথার গল্প, কোনো সত্য গল্প বা কোনো ইতিহাস। গল্পটা শিশুরা কিভাবে গ্রহণ করে তা নির্ভর করে কিভাবে গল্পটা তাদের সামনে উপস্থাপন করা হচ্ছে তার উপর। সাধারণত তারা গল্পগুলো কারো মুখে শোনে অথবা বই থেকে পড়ে। কিন্তু মজার মজার গল্পগুলো যদি একটু অন্য রূপে দেখা যায় তাহলে কেমন হয়? এমন ভাবনা থেকেই প্রচার করা হচ্ছে দুরন্ত’র ১৪তম মৌসুমের অন্যতম নতুন ধারাবাহিক অনুষ্ঠান ‘কাট্টুস কুট্টুস’।

এখানে নানান গল্প শিশুদের সামনে তুলে ধরা হয়েছে তিনটি ভিন্নরূপে। কখনো কোনো গল্প ফুটিয়ে তোলা হয়েছে ছায়াবাজির (শ্যাডো পাপেট) মধ্য দিয়ে, কখনো কাগজের ভাঁজভুজের (অরিগামি) মধ্য দিয়ে, আবার কখনো বালুছবির (স্যান্ড আর্ট) মধ্য দিয়ে। শিশুদের কাছে গল্পের এমন উপস্থাপনা একেবারেই নতুন।

মজার অনুষ্ঠান ‘কাট্টুস কুট্টুস’ এ দেখা যাবে কাট্টুস ও কুট্টুস নামের দুষ্টু দুই বইপোকাকে। বইয়ের পাতা খেয়ে ফেলাই তাদের কাজ। সেই সাথে তারা বইয়ের পাতায় লেখা গল্পগুলোও খেয়ে ফেলে। তাদের খেয়ে ফেলা গল্পগুলোই বিভিন্ন রূপে উপস্থাপন করা হয়েছে এই অনুষ্ঠানে।

অনুষ্ঠানটিতে পাপেটিয়ার হিসেবে আছেন সায়মা করিম ও মৃধা অয়োমী। অরিগামি ও শ্যাডো পাপেটিয়ার হিসেবে আছেন মোঃ সোহেল, নুরুল আবছার পলাশ ও মেহেদী হাসান স্বাধীন। স্যান্ড আর্ট করেছেন হরেন্দ্র নাথ রায় ও জয়েৎ কল্যাণ। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন জামাল হোসেন আবির।

‘কাট্টুস কুট্টুস’ প্রচারিত হবে প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার, সকাল সাড়ে ১১টা ও বিকেল সাড়ে ৫টায় দুরন্ত টেলিভিশনে।

কাট্টুস-কুট্টুস দুরন্ত টেলিভিশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর