Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজাদ রহমান স্মরণে বাংলা খেয়াল উৎসব


৩০ জানুয়ারি ২০২১ ১৯:৩৬

ফাইল ছবি

সংস্কৃতির পরিশীলন উচ্চাঙ্গ সংগীতকে মানুষের কাছে জনপ্রিয় করার লক্ষ্যে চ্যানেল আই গত সাত বছর ধরে আয়োজন করে আসছে ‘বাংলা খেয়াল উৎসব’। এরই ধারাবাহিকতায় ৮ম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এই উৎসব। বাংলা খেয়ালের উদ্যোক্তা ও কিংবদন্তী সংগীত ব্যক্তিত্ব আজাদ রহমানকে স্মরণ করে এবারের আসর ৩১ জানুয়ারি (রোববার) বিকেল ৫টা ২০ মিনিট থেকে শুরু হয়ে চলবে ১ ফেব্রুয়ারি (সোমবার) সকাল ৯টা পর্যন্ত।

সংগীত ব্যক্তিত্ব আজাদ রহমানের হাত ধরেই চ্যানেল আইয়ে প্রথমবার শুরু হয়েছিলো বাংলা খেয়াল উৎসবের আসর। কিন্তু গেল বছরই প্রয়াত হন উৎসবের অন্যতম এই উদ্যোক্তা। তাই তাকে শ্রদ্ধা জানিয়েই এবার অষ্টম বারের মতো এই উৎসব শুরু হতে যাচ্ছে।

বিজ্ঞাপন
ফাইল ছবি

ফাইল ছবি

বাংলা খেয়াল উৎসব নিয়ে তেজগাঁও চ্যানেল আই ভবনে শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে অনুষ্ঠিত হয় এক সংবাদ সম্মেলনের। এতে উপস্থিত থেকে অুনষ্ঠানের বিস্তারিত তুলে ধরেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, সংগীত ব্যক্তিত্ব ওস্তাদ করিম শাহাবুদ্দিন, ড. অসীত রায়, প্রয়াত আজাদ রহমানের সহধর্মিনী সেলিনা আজাদ, অধ্যাপক ড. নাশিদ কামাল. অনীল কুমার সাহা প্রমুখ।

সংবাদ সম্মেলনে শাইখ সিরাজ বলেন, ‘এবারের আয়োজনটি অন্য যেকোন বছরের তুলনায় একটু ভিন্নতর। এবছর করোনা পরিস্থিতির কারণে আমাদের জীবন যাত্রায় যেমন পরিবর্তন এসেছে ঠিক তেমন গত এক বছরে আমরা অনেক বিশিষ্ট ব্যক্তিত্বকে হারিয়েছি। যাদের অন্যতম একজন হলেন এই বাংলা খেয়ালের উদ্যোক্তা প্রয়াত আজাদ রহমান। এবছর তার স্মরণেই সকল শিল্পী ও অনুষ্ঠান আয়োজনের উদ্দ্যোক্তাদের নিয়ে শুরু হবে আসরটি।’

বিজ্ঞাপন

‘ইস্পাহানী-মির্জাপুর বাংলা খেয়াল উৎসব ২০২১’-এর পুরো অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

আজাদ রহমান স্মরণে বাংলা খেয়াল উৎসব চ্যানেল আই বাংলা খেয়াল উৎসব ২০২১ শাইখ সিরাজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর