Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নবীন শিল্পী শ্বাশত ও সাদিয়াকে নিয়ে সেতু আরিফের ‘কবি+কুসুম’

আহমেদ জামান শিমুল
৩১ জানুয়ারি ২০২১ ২৩:২৪

ভালোবাসা দিবস উপলক্ষে সেতু আরিফ নির্মাণ করেছেন ‘কবি+কুসুম’। এতে অভিনয় করেছেন দুজন নবীন অভিনয়শিল্পী শ্বাশত দত্ত ও সাদিয়া এস আয়মান। কিছু বিজ্ঞাপনে কাজ করলেও এটি তাদের দুজনের প্রথম নাটক।

বর্তমানে অধিকাংশ পরিচালক নবীন শিল্পীদের প্রধান চরিত্রে ব্রেক দিতে ভয় পান। সেখানে সেতু আরিফ ঝুঁকি নিয়েছেন। কেন এ ঝুঁকি?

‘এটা ঠিক প্রচলিত কাস্টিং কনসেপ্টের বাইরে এই মুহুর্তে কাজ করা মুশকিল। আর একদম নতুন জুটি এক্সপ্লোর করা খুব ঝুঁকিপুর্ণ। তারপরও আমি একটা নতুন জুটিকে পরিচিত করাতে চেষ্ট করেছি। টিভি নাটকে একদম নতুন হিসেবে শাশ্বত এবং সাদিয়া দুজনেই বেশ ভালো করেছে। সামনের সময়গুলিতে তারা আরও ভালো করবে বলে বিশ্বাস করি— বলেন সেতু আরিফ।

সেতু আরও বলেন, আমরা যদি ঝুঁকি না নিই তাহলে নতুন শিল্পী উঠে আসবে কীভাবে? আমি তাদের দুজনের বিজ্ঞাপনে কাজ দেখেছি। আমার কাছে মনে হয়েছে তাদের দুজনকে যদি সঠিক পরিচর্যা করতে পারি তাহলে তারা ভাল করবে। তাছাড়া আমার প্রযোজক ও টিভি চ্যানেল আমাকে সাপোর্ট দিয়েছে, যেটা আসলে সবসময় হওয়া উচিত।’

‘কবি+কুসুম’-এর গল্প মফস্বলের দুটি ছেলেমেয়ের পরিচিত প্রেমের গল্প। ছেলেটির নাম কবির আর মেয়েটির নাম কুসুম। কবির আর কুসমের প্রেম মফস্বলের পুরো এলাকা জুড়ে পরিচিত। কিন্তু সংকট হয় কবির ও কুসুমের পরীক্ষার রেজাল্টের পর। কবির এইচএসসি পাশ করলেও কুসুম ফেল করেছিল। ফেল করার কারণে ভয়াবহ চাপ আসে কুসুমের উপর। তার বাবা যেহেতু দেশের বাইরে থাকে। তাই দুই মেয়েকে নিয়ে কুসুমের মা তার বাবার বাড়িতেই থাকে। কুসুমের ফেল করার কারণ হিসেবে সামনে চলে আসতে থাকে কবির কুসুমের প্রেম। 

সাদিয়া ও শ্বাশত ছাড়া ‘কবি+কুসুম’-এ অন্যান্য চরিত্র অভিনয় করেছে আব্দুল্লাহ রানা, শেলী আহসান, এমএনইউ রাজু, জেরিন খান রত্না, উজ্জ্বল মাহমুদ, মুক্তো।

৪০টির মত বিজ্ঞাপনে অভিনয় করেছেন শ্বাশত। সম্প্রতি তার করা বিকাশের বিজ্ঞাপনটি দেখে সেতু আরিফ যোগাযোগ করেন। ‘প্রথমে যখন আমাকে নাটকে অভিনয়ের কথা বলেন তখন একটু অবাক হয়ে গিয়েছিলাম। এরপর আমরা ২-৩ বার মিটিং করেছি। চিত্রনাট্য নিয়ে বসেছি। শুটিংয়ের সময় আমি খুব উত্তেজিত ছিলাম। সেতু ভাইকে একের পর বিভিন্ন দৃশ্য নিয়ে প্রশ্ন করে যাচ্ছিলাম। উনিও সুন্দর করে সব বুঝিয়ে দিয়েছেন’—বলেন শ্বাশত।

অন্যদিকে সাদিয়া বলেন, ‘অফিসিয়ালি এটা আমার জীবনের প্রথম নাটক। প্রথম কাজেই মূল চরিত্রে অভিনয় করতে পেরে খুবই ভালো লাগছে। ২০১৯ থেকে অভিনয়ে পা রাখা। কিন্তু বলতে গেলে গত ২ বছর শুধু বিজ্ঞাপনেই কাজ করেছি। তাই এত দ্রুত অভিনয় ডাক পাবো ভাবিনি।’

ফ্যাক্টর-থ্রি সলুশনএর প্রযোজনায় ‘কবি+কুসুম’ নির্মিত হয়েছে। নির্মাণ সহযোগী হিসেবে ছিলো সিনেমা গ্যারেজ। এই ভালোবাসা দিবসের নাটকটি চ্যালেন নাইনে প্রচার হবে। পরবর্তীতে নাটকটি অনলাইনে প্রকাশ করা হবে।

 

সারাবাংলা/এজেডএস

কবি+ কুসুম শ্বাশত সাদিয়া সেতু আরিফ


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর