Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলার গায়েন’ গ্রান্ড ফিনালে আজ


২ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৪৮

করোনাকালীন ঘরবন্দি সময়ে বাংলার মাটির সুরকে বিশ্বমাঝে নতুন আঙ্গিকে পরিচয় করিয়ে দিতে আরটিভি উদ্যোগ নেয় ভিন্নমাত্রার লোকগানের আয়োজনের। সেই প্রয়াসেই গত ১১জুন তারিখে ফেসবুক লাইভে দেশ বরণ্য সঙ্গীতশিল্পী এবং সঙ্গীত পরিচালকদের উপস্থিতিতে উদ্বোধন ঘোষণার মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় রিয়েলিটি শো ‘বেঙ্গল সিমেন্ট নিবেদিত বাংলার গায়েন’-এর।

আয়োজনের প্রাথমিক বাছাই প্রক্রিয়া অনলাইন প্লাটফর্ম-এর মাধ্যমে সম্পন্ন হয়। প্রতিযোগীদের সুবিধার্থে ‘বাংলার গায়েন’-এর ওয়েব পোর্টাল ছাড়াও, আরটিভি মিউজিক-এর অফিসিয়াল ফেসবুক পেইজ, বাংলার গায়েন এর অফিসিয়াল ফেসবুক পেইজ এবং জিমেইল এর মাধ্যমে গান পাঠিয়ে রেজিষ্ট্রেশনের সুযোগ করে দিয়েছিলো। ‘বাংলার গায়েন’-এর ফেসবুক পেইজে আপলোড করবার মাধ্যমে ১৪৫১ জন প্রতিযোগীর গানগুলো বিচারকদের ‘ইয়েস-নো’ কার্ড এর ভিত্তিতে মূল্যায়ন করে প্রাথমিক বাছাই পর্বের জন্য ৩০০জন প্রতিযোগীকে নির্বাচন করা হয়েছে। ৩০০ জন প্রতিযোগী থেকে সেরা ১০০ জন নির্বাচিত হয় । সেরা ১০০ প্রতিযোগীকে নিয়ে শুরু হয় বাংলার গায়েন-এর স্টুডিও রাউন্ড। পরবর্তীতে ১০০ থেকে ৩০ জনকে নিয়েই বাংলার গায়েন-এর গ্র্যান্ড ফিনালে।

বিজ্ঞাপন

২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) গ্র্যান্ড-ফিনালের জমাকালো আয়োজনের মাধ্যমে পর্দা নামবে বাংলার গায়েন-এর। গ্র্যান্ড ফিনাল এর পুরো আয়োজন হবে চমকপ্রদ। চূড়ান্ত প্রতিযোগিতার এই পর্বে সাত ফাইনালিস্টের সাথে কন্ঠ মেলাবেন দেশের তরুণ প্রজন্মের জনপ্রিয় সাত সঙ্গীতশিল্পী-পারভেজ সাজ্জাদ, ঐশী, সন্দীপন, লায়লা, রাজীব, পুলক এবং সাব্বির। সংগীত পরিচালক শওকত আলী ইমন, সঙ্গীতশিল্পী এস.আই.টুটুল ও সংগীত পরিচালক ইবরার টিপুর সাথে সঙ্গীতশিল্পী সালমা এবং লিজার কন্ঠে বাংলার গায়েন এর থিম সং পরিবেশনার মাধ্যমে শুরু হবে গ্র্যান্ড-ফিনালের জমাকালো আয়োজনের এবং সমাপ্তি হবে ফলাফল ঘোষনা এবং আতশবাজি প্রদর্শনীর মাধ্যমে।

বিজ্ঞাপন

‘বেঙ্গল সিমেন্ট নিবেদিত বাংলার গায়েন’ এর জমকালো গ্র্যান্ড ফিনালে প্রচারিত হবে আজ (২রা ফেব্রুয়ারি) রাত ৮টায় আরটিভি’র পর্দায়।

আরটিভি গ্রান্ড ফিনালে বাংলার গায়েন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর