Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন ধারাবাহিক নাটক ‘হাউজ নং ৯৬’


২ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৪২

ইব্রাহিম চৌধুরী আকিবের চিত্রনাট্য ও রচনায় নতুন ধারাবাহিক নাটক নির্মান করলেন মাহমুদুর রহমান হিমি। নাটকের নাম- ‘হাউজ নং ৯৬’। এই ধারাবাহিকে পর্যায়ক্রমে দেশের জনপ্রিয় তারকাদের উপস্থিতি দেখা যাবে বিভিন্ন চরিত্রে। ইতোমধ্যে এই নাটকটিতে অভিনয় করেছেন- আফরান নিশো, কচি খন্দকার, ফারিয়া শেহরিন, মনিরা আক্তার মিঠু, আল মামুন, আফরিন শেখ রাইসা, তানিয়া বৃষ্টি, সৈয়দ জামান শাওন, ইরফান সাজ্জাদ, সালহা খানম নাদিয়া, রুকাইয়া জাহান চমক, সাজ্জাদ হাসান রাজ, মাশরুর ইনান, রকি খান, মিলি বাশার, হারুন রশীদ প্রমূখ।

বিজ্ঞাপন

‘হাউজ নং ৯৬’ ধারাবাহিক নাটকের গল্পে দেখা যায়, ৯৬ নম্বর বাসার নিচতলার বাসিন্দা ইনান ওরফে কিটো ভাই। কিটো ভাই আর তার মাকে নিয়ে তাদের সংসার। বাবা দেশের বাইরে থাকেন। কিটো ভার্সিটির ফার্স্ট ইয়ারে পড়ে কিন্তু পড়াশুনা নিয়ে তেমন সিরিয়াস নয় বরং তার অধিকাংশ সময় কাটে বন্ধুদের সাথে আড্ডা দিয়ে, গান গেয়ে। ফেসবুকে বেশ ভালোই ফেমাস কিটো ভাই। দুর্ভাগ্যজনকবশত তার কোন গার্লফ্রেন্ড নেই। এ নিয়ে তার চেষ্টারও শেষ নেই। নিজে সিংঙ্গেল হলেও ঠিকই মানুষকে রিলেশনশিপের ব্যাপারে পরামর্শ দিতে ওস্তাদ কিটো ভাই।

বিজ্ঞাপন

কিটো ভাইয়ের পাশের ফ্ল্যাটেই থাকে নোরিন। নোরিনের বাবা মা নিয়ে তাদের সংসার। নোরিন পড়াশুনায় অনেকভালো আর স্বভাবে খুব শান্ত। এ কারণে অনেকেই তাকে খুব পছন্দ করে। তার মধ্যে একজন রাজ। এই পাড়াতে থাকে আর চতুর্থ তলার মারিয়ার ফ্রেন্ড। রাজও খুব সাধাসিধে স্বভাবের কিন্তু নোরিন বুঝতে পারে রাজ তাকে পছন্দ করে। কিন্তু নোরিনের পছন্দ তৃতীয় তলার রায়হানকে। তবে রায়হান তাকে পাত্তা দেয়না। অনেক চেষ্টা করেও সে রায়হানকে বুঝাতে পারেনি। এ নিয়ে অনেক মন খারাপ থাকলেও কাউকে কিছু বলেনা।

দ্বিতীয় তলায় থাকেন বাড়িওয়ালা মিজান সাহেব আর তার বউ ঝুমা। মিজান সাহেব বয়স বেশি হলেও তার বউ বেশ যুবতী আর সুন্দরী। তাই এ ব্যাপার নিয়ে সে কিছুটা চিন্তিত থাকে সবসময়। এমনকি নিজের চাকরি ছেড়ে দিয়ে বাসাতেই থাকেন। পান থেকে চুন খসলেই ভাড়াটিয়াদের সাথে নানাভাবে সমস্যা তৈরি করেন তিনি। আর তার স্ত্রী ঝুমা খুবই ভালো আর মিশুক স্বভাবের। সবাইকে নিজের বাসায় খাওয়ান। আর এটা দেখে আরও বেশি বিরক্ত হন মিজান সাহেব। তবে বউকে অনেক ভালবাসায় কিছু বলেন না তিনি।

তৃতীয় তলায় থাকেন রায়হান। রায়হান, তার বাবা, সৎ মা আর সৎ ছোট বোন, এই তাদের সংসার। রায়হানের বাবা খুবই শান্ত স্বভাবের ও তার বন্ধুর মত। রায়হানের সৎ মা খুবই বদমেজাজি। রায়হান খুবই গম্ভীর স্বভাবের। জাগতিক সবকিছু থেকেই সে দূরে থাকতে চায়। তাই নোরিন তাকে পছন্দ করলেও ঝামেলা ভেবে সে সেদিকে কোন নজর দেয়না। রায়হান পড়াশুনা করতে চাইলেও সংসারের নানা ঝামেলার জন্য সে সেদিকেও নজর দিতে পারেনা।

তৃতীয় তলার অপর পাশেই থাকে প্রান্ত। প্রান্ত আর তার বাবা মিলেই তাদের সংসার। প্রান্তর বাবার অনেক ভালো ব্যবসা থাকলেও সে সবসময় কিপ্টেমি করে। প্রান্তর গার্লফ্রেন্ড চতুর্থ তলায় থাকে মারিয়া। প্রান্ত মারিয়াকে নিয়ে সব সময় অনিশ্চয়তায় ভোগে।

চতুর্থ তলায় থাকে মারিয়া, প্রান্তর গার্লফ্রেন্ড। আর সে অনেক বড় টিকটক তারকাও। চতুর্থ তলার অপর পাশের ফ্ল্যাটটা প্রায়ই খালি থাকে। ভাড়াটিয়া আসলেও নানা ধরনের মজার কারণে সে ফ্ল্যাটে কেউই বেশিদিন স্থায়ী হতে পারেনা। আন্ডার গ্রাউন্ড মাফিয়া, বাটপার রিপ্রেজেন্টেটিভ, ইন্ডিপেন্ডেন্ট ডিভোর্স ওমেন এ ধরনের বিচিত্র ভাড়াটিয়া এসে উঠে এই ফ্ল্যাটে। এ ফ্ল্যাটের ভাড়াটিয়া আর অন্য তলার বাসিন্দার নানা ঝামেলা আর মজার খুনসুটি নিয়েই এগিয়ে যায় ‘হাউজ নং ৯৬’।

‘হাউজ নং ৯৬’ ধারাবাহিক নাটকটি শুরু হচ্ছে বুধবার (৩ ফেব্রুয়ারি) থেকে। এনটিভিতে প্রতি সপ্তাহের মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে প্রচার হবে এই ধারাবাহিকটি।

‘হাউস নং ৯৬’ ধারাবাহিক নাটক ধারাবাহিক নাটক ‘হাউস নং ৯৬’

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর