Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতা দিবসে আসবে ‘স্ফুলিঙ্গ’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৮ মার্চ ২০২১ ১৮:৪৫

তৌকির আহমেদ নির্মাণ করেছেন ‘স্ফুলিঙ্গ’। ছবিটি গত ১৪ মার্চ বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে। তখন বলা হয়েছিল, ১৯ মার্চ মুক্তি পাবে। তবে ওই সিদ্ধান্ত থেকে সরে এসেছে প্রযোজনা সংস্থা জানিয়েছে তারা আগামী ২৬ মার্চ, স্বাধীনতা দিবসে মুক্তি পাবে।

প্রযোজনা সংস্থা থেকে জানানো হয়েছে, যেহেতু এর গল্পে আমাদের মুক্তিযুদ্ধে চেতনার কথা বলা হয়েছে, সে জায়গা থেকে স্বাধীনতা দিবসে ছবিটি মুক্তি তারা যুক্তিযুক্ত মনে করেছে।

বিজ্ঞাপন

তৌকির আহমেদ জানিয়েছেন, ‘স্ফুলিঙ্গ’-এ দুই প্রজন্মের গল্প তুলে ধরা হবে। থাকবে একটি ব্যান্ডের কাহিনিও। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার সঙ্গে তারুণ্যের একটি মেলবন্ধন পাওয়া যাবে এতে।

সম্প্রতি প্রকাশিত ট্রেলারেও তৌকির আহমেদ তার কথার ছাপ রেখেছেন। এখানে রয়েছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, রয়েছে মুক্তিযুদ্ধ। আবার একই রয়েছে এ প্রজন্মের মধ্যে থাকা মুক্তিযুদ্ধের চেতনা। বুঝা যাচ্ছে ছবিটিতে থাকছে দুই প্রজন্মের দেশপ্রেমের গল্প।

ছবির চারটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পরীমনি, শ্যামল মাওলা, জাকিয়া বারী মম ও রওনক হাসান। আরও অভিনয় করেছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুর মতো শিল্পীরা।

সিনেমাটির সংগীত পরিচালনার করছেন পিন্টু ঘোষ। চলচ্চিত্রটি প্রযোজনা করছে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন। ছবিটি পরিবেশনায় আছে দি অভি কথাচিত্র।

সারাবাংলা/এজেডএস

স্ফুলিঙ্গ স্বাধীনতা দিবসে মুক্তি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর