Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুহিনের কবিতার বই ‘তুমি সুন্দর’

আহমেদ জামান শিমুল
২৫ মার্চ ২০২১ ১৬:২৭

সঙ্গীত ও অভিনয়শিল্পীরা নিয়মিতই বইমেলা উপলক্ষে বই প্রকাশ করেন। সে ধারাবাহিকতায় এবার বই লিখেছেন ক্লোজআপ ওয়ান তারকা মুহিন। তার বইয়ের নাম ‘তুমি সুন্দর’। প্রকাশ করেছে তাম্রলিপি।

সারাবাংলাকে খবরটি নিশ্চিত করে মুহিন বলেন, আমার বইটি একটি কবিতার বই। আমি আসলে ওই অর্থে কবি না। কিন্তু মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা করি আরকি। আমি মূলত গানের মানুষ। তারপরও আশা করছি পাঠকের ভালো লাগবে কবিতাগুলো।

বিজ্ঞাপন

পুরো বইয়ে কবিতা রয়েছে ৪৯টি। এর মধ্যে ২৫টি লিখেছেন ৬ থেকে ৭ বছর আগে। বাকিগুলো লিখেছেন গত বছর করোনারকালীন লকডাউনে।

কবিতার বিষয়বস্তুতেও এনেছেন বৈচিত্র্য। এতে রয়েছে প্রেম ভালোবাসার কবিতার পাশাপাশি সমাজ, রাষ্ট্র ও রাজনীতি নিয়ে কবিতা। ‘আমি কবিতায় আসলে আমার বিশ্বাসের গল্প বলতে চেয়েছি। সেটা যে প্রেমের গল্প তা না, আমার রাজনীতি ও সমাজ নিয়ে বিশ্বাসও এতে স্থান পেয়েছে’— বলেন মুহিন।

আমাদের দেশের এমনিতেই বইয়ের পাঠক কম। আর কবিতার আরও কম। তবু বইটি নিয়ে বেশ ভালো সাড়া পাচ্ছেন বলে জানিয়েছেন মুহিন। তিনি বলেন, ‘আমি প্রায়ই প্রতিদিনই বইমেলায় যাচ্ছি। সেখানে পরিচিত অপরিচিত অনেকেই বইটি কিনছে। অনেকে অনলাইনে অর্ডার দিচ্ছেন। আমি আশাবাদী বইটি নিয়ে।’

গেল ভালোবাসা দিবসে মুহিনের ‘টুন না টুন’ শিরোনামের একটি গান প্রকাশ পেয়েছিল। ঈদ উপলক্ষে প্রকাশিত হবে তার গাওয়া ‘একটু ভালোবাসা’ এবং ‘পাগল হয়ে যাই’।

সারাবাংলা/এজেডএস

কবিতার বই তুমি সুন্দর মুহিন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর