Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪০ বছর পর আবার অভিনেতা হিসেবেই বড় পর্দায় ফিরছেন উত্তমকুমার


৩০ মার্চ ২০২১ ১৭:২১

করোনাকালিন পরিস্থিতি, সিনেমা-ইন্ডাস্ট্রির বেহাল দশা কোনও কিছুই দমিয়ে রাখতে পারেনি ওপার বাংলার পরিচালক সৃজিত মুখোপাধ‌্যায়কে। এর মধ‌্যেই তিনি চালিয়ে গিয়েছেন ওয়েব সিরিজ ও সিনেমার শুটিং। কিছুদিন আগেই পেয়েছেন জাতীয় পুরস্কার। তারপরই পরিচালক জানালেন তার নতুন ছবির খবর। চল্লিশ বছর পর বড় পর্দায় ফিরছেন উত্তমকুমার। সৃজিত মুখোপাধ‌্যায়ের হাত ধরে! আবার স্ক্রিনে ফুটে উঠবে ‘স্টারিং উত্তমকুমার’। “একটা ছবি করলাম ‘অতি উত্তম’ নামে, যেটার মুখ‌্য চরিত্রে অভিনয় করেছেন উত্তমকুমার।” বললেন সৃজিত।

বিস্তারিত জানাতে সৃজিত বললেন ‘এই ছবির একটি চরিত্র উত্তমকুমার। তিনি মহানায়ক হয়েই আসেন, কথা বলেন। এক ভক্তর কাছে আসেন তিনি। এবং এই ভক্তর জীবনের এক প্রেমঘটিত সমস‌্যা সমাধান করে দেন। এটাই গল্পের নির্যাস। এবং উত্তমকুমারের চরিত্রে কোনও অভিনেতা অভিনয় করেননি বরং উত্তমকুমার স্বয়ং অভিনয় করেছেন। অর্থাৎ উত্তম-অভিনীত চরিত্রের নানান ফুটেজ জুড়ে একটা চরিত্র নির্মাণ করা হয়েছে।’

সৃজিত মুখোপাধ্যায়

সৃজিত মুখোপাধ্যায়

এই ছবির গল্পটা লিখতে তিন বছর সময় বলে জানালেন সৃজিত। বললেন, ‘এই ছবিতে ভিএফএক্স-এর দারুণ গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। চিত্রনাট‌্য লিখতে আমার তিন বছর লেগেছে। যা যা সংলাপ বা ছবির চলন ইত‌্যাদি মাথায় রেখে ব‌্যাক ক‌্যালকুলেট করে আমাকে চিত্রনাট‌্য লিখতে হয়েছে।’

ছবির অন‌্যান‌্য চরিত্রে কারা রয়েছেন? সৃজিত জানালেন, নতুন কিছু মুখকে নেওয়া হয়েছে। তাদের মধ‌্যে রয়েছেন ‘প্রায় কাফকা’ খ‌্যাত অভিনেতা অনিন্দ‌্য সেনগুপ্ত। টেলিভিশন খ‌্যাত অভিনেত্রী রোশনি ভট্টাচার্যর এটাই প্রথম সিনেমা হতে চলেছে। এছাড়া ভিডিও জকি জিনা তরফদার এই ছবিতে অভিনয় করেছেন। উত্তমকুমারের নাতি গৌরব চট্টোপাধ‌্যায়কেও একটি অত‌্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে পাওয়া যাবে। এছাড়া লাবণি সরকার, শুভাশিস মুখোপাধ‌্যায় প্রমুখরাও রয়েছেন।

করোনাকালিন সময়ে প্রচণ্ড পরিশ্রম ও ভাবনার ফসল হতে চলেছে এই ‘অতি উত্তম’। যার ফলে সৃজিতের হাত ধরে বড় পর্দায় ফিরছেন উত্তমকুমার। পরিচালকের ধারণা, এই বছরেই কোনও একটা সময়ে ছবিটি মুক্তি পাবে। তবে ভিএফএক্স-এর কাজ সময়-সাপেক্ষ। এবং করোনার দ্বিতীয় ঢেউও চিন্তায় রেখেছে পরিচালককে। সেই বুঝে ছবি মুক্তির সময় ঠিক করা হবে।

অতি উত্তম উত্তম কুমার টলিউড পরিচালক সৃজিত মুখোপাধ্যায়


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর