Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌমিত্র যাওয়ার সাড়ে চার মাসের মধ্যেই চলে গেলেন স্ত্রী দীপা


৪ এপ্রিল ২০২১ ১৫:২৮

গত বছরের নভেম্বরে চলে গিয়েছিলেন বাঙালির এক অন্যতম সাংস্কৃতিক আইকন কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়। ব্যবধান সাড়ে চার মাসের। এবার প্রয়াত হলেন তার স্ত্রী দীপা চট্টোপাধ্যায়। রবিবার (৪ এপ্রিল) রাত ৩টা নাগাদ কলকাতার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৩ বছর।

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন দীপা চট্টোপাধ্যায়। ভুগছিলেন ডায়াবেটিসে। সম্প্রতি যোগ হয় কিডনির সমস্যা। সাড়ে চার মাস আগে গত ১৫ নভেম্বর প্রয়াত হন সৌমিত্র। তার পারিবারিক সূত্রে জানা গেছে, তারপর থেকেই যেন বাঁচার প্রতি আগ্রহ আরও ক্ষীণ হয়ে এসেছিল অশীতিপর দীপার। রবিবার মধ্যরাতে কিডনি বিকল হয়ে প্রয়াত হলেন সৌমিত্র-জায়া।

বিজ্ঞাপন

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ফিলোজফিতে স্নাতক দীপা ছিলেন এক সময়ের খ্যাতিমান ব্যাডমিন্টন খেলোয়াড়ও। এই খেলায় বহুদিন বাংলার প্রতিনিধিত্ব করেছেন তিনি। সৌমিত্রর সঙ্গে দীপার বিয়ে হয়েছিল ১৯৬০ সালের ১৮ এপ্রিল। প্রেম করেই বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন দু’জনে। তারপর প্রায় ছয় দশক একসঙ্গে থাকা। সেই জুটি ভেঙে গিয়েছিল গত নভেম্বরে। এবার অমৃতলোকে পাড়ি দিলেন দীপাও। রেখে গেলেন ছেলে সৌগত চট্টোপাধ্যায় ও কন্যা পৌলমী বসুকে।

দীপা চট্টোপাধ্যায় সৌমিত্র চট্টোপাধ্যায়

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর