Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বাংলা বর্ষবরণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১১ এপ্রিল ২০২১ ২১:৫১

বাংলা বর্ষবরণ উপলক্ষে যুক্তরাষ্ট্রের প্রবাসীদের নিয়ে অনুষ্ঠান আয়োজন করেছিল সৃষ্টি একাডেমি। গত ৯ এপ্রিল নিউইয়র্ক সময় রাত ৯টা থেকে ভার্চুয়াল এই অনুষ্ঠান হয়। আয়োজকেরা জানান, বিগত বছরগুলোতে শারীরিক উপস্থিতির অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা বর্ষবরণ আয়োজন করা হলেও এবার করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়াল অনুষ্ঠান করা হয়। ২০০৬ সালে প্রতিষ্ঠিত সৃষ্টি একাডেমি যুক্তরাষ্ট্রের প্রবাসীদের নাচ প্রশিক্ষনসহ বাংলা সংস্কৃতিকে পরবর্তী প্রজন্মের কাছে ছড়িয়ে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ড. সুবর্ণা আফরিন খান। তার সাথে সহযোগিতায় ছিলেন কৌতুক অভিনেতা জাভেদ মাহমুদ শিপলু। অনুষ্ঠানে নাচ পরিবেশন করে সৃষ্টি একাডেমির শিক্ষার্থী টিয়ানা, উমাইনা, জুনাইয়না, সাহরিস, আরিয়া, বাদা, ঈশান, সামির, জারা ও খাইরুছ। সেই সাথে একাডেমির শিক্ষক সুবর্ণা, তমা ও বিচিত্রা বাংলা গানের সাথে নৃত্যের মাধ্যেম অনুষ্ঠানটিকে আরো প্রাণবন্ত করে তুলে।

এ আয়োজনে সৃষ্টি একাডেমির শিশু শিল্পীদের নাচের পাশাপাশী পিয়ানো পরিবেশন করেন আলমগীর রহমান। এছাড়া গান পরিবেশন করেন রুদাবা মোক্তাদির, সোনিয়া লাসমিন লাবনী, জার্সি ওয়েভ ও এসএন্ডআর ব্যান্ড। আবৃত্তি পরিবেশন করেন রাহাত মোক্তাদির।

অনুষ্ঠানটির স্ট্রিমিং পার্টনার হিসেবে কাজ করেছে সুবিধাবঞ্চিত শিশুদের সহযোগিতাকারী প্রতিষ্ঠান আগামী। স্ট্রিমিং সহযোগিতায় ছিলেন আগামী’র মোস্তাফিজুর রহমান পারভেজ। অনুষ্ঠানটি একই সাথে সৃষ্টি একাডেমির ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল এবং আগামীর ফেইসবুক পেইজে প্রচারিত হয়।

সারাবাংলা/এজেডএস

নিউজার্সি বাংলা বর্ষবরণ যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর