Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাঙল জুটি, করোনা কেড়ে নিল পণ্ডিত রাজন মিশ্রকে


২৬ এপ্রিল ২০২১ ১৮:৪৭

ফের করোনার হানায় আবার নক্ষত্র পতন। প্রয়াত হলেন পণ্ডিত রাজন মিশ্র। ধ্রুপদী গানের জগতে রাজন-সাজন জুটি দর্শকের দরবারে জনপ্রিয় ছিল। করোনার থাবায় ভেঙে গেল সেই জুটি। জানা গিয়েছে, দিন কয়েক আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন রাজন। চিকিৎসা চলছিল। কিন্তু শেষরক্ষা হল না। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দিল্লির সেন্ট স্টিফেন হাসপাতালে ভর্তি করা হয়। রোববার (২৫ এপ্রিল) সন্ধ্যায় সেখানেই প্রয়াত হন তিনি।

ধ্রুপদী সংগীত পরিবেশনায় পণ্ডিত রাজন মিশ্র ও পণ্ডিত সাজন মিশ্র

ধ্রুপদী সংগীত পরিবেশনায় পণ্ডিত রাজন মিশ্র ও পণ্ডিত সাজন মিশ্র

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, দিল্লিতে করোনা পরিস্থিতিতে অক্সিজেন সংকট তীব্র। করোনা রোগীদের জন্য বিভিন্ন হাসপাতালে জায়গা পাওয়াও সমস্যার হচ্ছে। শিল্পী রাজন মিশ্রের হৃদযন্ত্রের সমস্যা ছিল। ফলে করোনা আক্রান্ত হওয়ার পর দ্রুত তার অবস্থার অবনতি হতে থাকে। প্রথমে হাসপাতালে জায়গা পাওয়া না গেলেও পরে পরিচিত সূত্রে তাকে হাসপাতালে ভর্তি করানো গিয়েছিল। জানা যায়, আইএএস অফিসার সঞ্জীব গুপ্তের চেষ্টাতেই দিল্লির স্টিফেনস হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। পরবর্তীতে আরও উন্নত পরিষেবার জন্য অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার কথাও হচ্ছিল। কিন্তু শেষ রক্ষা হল না। রোববারই শেষ নিশ্বাস ত্যাগ করলেন এই গুণী সংগীতশিল্পী।

পণ্ডিত রাজন মিশ্র ও পণ্ডিত সাজন মিশ্র

পণ্ডিত রাজন মিশ্র ও পণ্ডিত সাজন মিশ্র

বেনারস ঘরানার সঙ্গীতশিল্পী ছিলেন রাজন মিশ্র। পদ্মভূষণ এবং সঙ্গীত নাটক অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পেয়েছিলেন। বিশ্ব জুড়ে তার অগণিত ছাত্রছাত্রী। রাজনের প্রয়াণের খবরে শোকের ছায়া নেমে এসেছে সঙ্গীত মহলে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন।

১৯৫১-এ জন্ম শিল্পী রাজন মিশ্রের। বেনারসে বড় হয়েছেন। বাবা হনুমান প্রসাদ মিশ্রের কাছেই সঙ্গীতের তালিম নেওয়ার শুরু। ধ্রুপদী সঙ্গীত চর্চা করেছেন জীবনের শেষ দিন পর্যন্ত।

ধ্রুপদী সংগীত পণ্ডিত রাজন মিশ্র পণ্ডিত রাজন-সাজন মিশ্র


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর