Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেহজাবীনের কন্যার ‘নামকরণ’ করলেন নিশো


১১ মে ২০২১ ১৪:০৭

পাঁচ বছর পর জেল থেকে বের হয় জাহিদ। বের হয়েই তার ভালোবাসার মানুষ অর্শাকে খুঁজতে থাকে। সেই পুরানো চায়ের দোকান, পার্কের বেঞ্চ এমনকি তার বাসা। কোথাও নেই অর্শা। স্মৃতিগুলোকে হাতড়ে বেড়ায় জাহিদ।

৫ বছর আগে সে পাঠাও চালাতো এই শহরে। এমনিভাবে একদিন দেখা হয়েছিলো অর্শার সাথে। জাহিদ তার বাইকে প্রতিদিন অর্শাকে অফিসে দিয়ে আসতো এবং বাসার সামনে নামিয়ে দিয়ে যেতো। এভাবেই চলতে চলতে কথা বলতে বলতে তাদের মধ্যে বন্ধুত্বের একটা সম্পর্ক তৈরী হয়। প্রেম হবে হবে ভাব আবার ঠিক প্রেমও না। তারা একে অপরকে ভালোবাসে কিনা তা-ও বুঝতে পারে না। একটা দূরত্ব বজায় রেখে তাদের মিষ্টি সম্পর্ক এগুতে থাকে। ঠিক তখনই একটা দুর্ঘটনা…।

এ শহরে এখন একমাত্র গার্ডিয়ান বাশার চাচার মাধ্যমে একটা ‘রেন্ট এ কার’ এ এম্বুলেন্স ড্রাইভার হিসেবে চাকরী শুরু করে জাহিদ। একদিন মাঝরাতে হঠাৎ ফোন আসে অফিস থেকে। ইমার্জেন্সি কল। সিরিয়াস এক রোগীকে নিয়ে হসপিটাল যেতে হবে। অনিচ্ছাসত্ত্বেও জাহিদ এম্বুলেন্স নিয়ে বের হয়।

রোগী একজন প্রেগনেন্ট মহিলা। প্রশব বেদনায় ছটফট করছে। সেন্সলেস হবার জোগাড়। রোগীকে দেখে থ হয়ে যায় জাহিদ। এ তো অর্শা, যাকে শহরের অলিতে গলিতে খুঁজে বেড়িয়েছে জাহিদ। অর্শার স্বামী শুভ বলে যতদ্রুত সম্ভব হসপিটাল যেতে হবে। রোগীকে বাঁচাতে হবে। দ্রুত অর্শাকে এম্বুলেন্সে তুলে মরণপন ছুটতে থাকে জাহিদ।

অপারেশন শেষে ডক্টর জানায় অর্শা সুস্থ আছে এবং শুভ কন্যা সন্তানের বাবা হয়েছে। তবে আরেকটু দেরী হলে মা এবং বাচ্চা কাউকেই বাঁচানো সম্ভব হতো না। জাহিদকে অশেষ কৃতজ্ঞতা জানায় শুভ। রোগীর সাথে দেখা করার জন্য একরকম জোর করে নিয়ে যায় জাহিদকে।

জাহিদকে দেখে ভীষন অবাক এবং আবেগাপ্লুত হয় অর্শা। চোখের কোনে জল জমে। শুভ ইমার্জেন্সি কিছু ওষুধ আনতে বাইরে যায়। তখন অর্শা জিজ্ঞেস করে- সেদিন কেন দেখা হলো না? শুভ’র সেদিনের কথা মনে পড়ে যায়। যেদিন ওদের দেখা হওয়ার কথা ছিলো, দুজন দুজনকে মনের জমে থাকা কথাগুলো শেয়ার করার কথা ছিলো। কিন্তু সেদিন আসতে পারেনি শুভ। কিন্তু কেন?

এমনই এক গল্পে নির্মিত হলো ঈদের বিশেষ নাটক ‘নামকরণ’। স্বরূপ চন্দ্র দে-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন সঞ্জয় সমাদ্দার। অভিনয়ে- আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। প্রচারিত ঈদের পঞ্চম দিন রাত ১০ টায় আরটিভিতে।

আরটিভি আরফান নিশো ঈদ নাটক বিশেষ নাটক বিশেষ নাটক ‘নামকরণ’ মেহজাবিন চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর