Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বপ্ন ও বাস্তবতার গল্পের ট্রেলার

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২ জুন ২০২১ ১৬:১৩

অমিতাভ রেজা ‘আয়নাবাজি’র সফলতার পর থেকে কয়েক বছর ধরে বানাচ্ছেন ‘রিকশা গার্ল’। ছবিটির ট্রেলার প্রকাশিত হয়েছে। যেখানে দেখা গিয়েছে ছবির প্রধান চরিত্রের স্বপ্ন ও বাস্তবতার গল্প।

কিশোরী নাঈমা। তার জীবনে তার নিজেকে নিয়ে অনেক স্বপ্ন। সে যেতে চায় অনেক দূর। সিনেমার মতো রঙিন জীবন সামনে, রংতুলি তার ভালোবাসা। সব তেমনই চলছিল। হঠাৎ রিকশাচালক বাবা অসুস্থ হয়ে পড়লে সংসারের জন্য তাকেই পা রাখতে হয় রিকশার প্যাডেলে। ভোল পাল্টে নাঈমা হয়ে যায় নাঈম। ‘রিকশা গার্ল’-এর গল্প অনেকটাই এমন।

অমিতাভের দ্বিতীয় চলচ্চিত্র ‘রিকশা গার্ল’ আলোচনায় রয়েছে বছর কয়েক ধরে। আন্তর্জাতিক কোনো উৎসব ছবিটির প্রিমিয়ারের জন্য অপেক্ষা করছিলেন নির্মাতারা। কয়েক দিন আগেই সেই সুখবর দেন প্রযোজক এরিক জে অ্যাডামস।

এরিক জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকার সবচেয়ে পুরোনো চলচ্চিত্র উৎসব ডারবান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা ও প্রদর্শনীর জন্য আমন্ত্রিত হয়েছে ‘রিকশা গার্ল’।

এই আমন্ত্রণের কারণে আগামী বছর একাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারে জমা পড়ার যোগ্য হয়ে উঠল ইংরেজি ভাষার ছবিটি।

২২ জুলাই শুরু হয়ে ডারবানের এই উৎসব শেষ হবে ১ আগস্ট।

‘রিকশা গার্ল’-এর নাম ভূমিকায় আছেন নভেরা। আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র প্রমুখ।

পাবনা, গাজীপুর ও ঢাকার বিভিন্ন লোকেশনে চলচ্চিত্রটির দৃশ্যধারণ করা হয়েছে।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের লেখা ‘রিকশা গার্ল’ অবলম্বনে চিত্রনাট্য তৈরি করেছেন শর্বরী জোহরা আহমেদ। তিনি প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র অন্যতম চিত্রনাট্যকার।

সারাবাংলা/এজেডএস

অমিতাভ রেজা চৌধুরী রিকশা গার্ল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর