Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে দিলীপ কুমার


৬ জুন ২০২১ ১৪:৪৯

শারীরিকভাবে খুব একটা ভাল নেই বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। মুম্বাইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি রয়েছেন বর্ষীয়াণ এই অভিনেতা। ভারতীয় সংবাদমাধ্যমে এই খবর জানিয়েছেন দিলীপ কুমারের স্ত্রী অভিনেত্রী সায়রা বানু। আপাতত চিকিৎসাধীন তিনি। ভর্তি রয়েছেন চিকিৎসক জালিল পার্কারের অধীনে। বর্তমানে অভিনেতা দিলীপ কুমারের বয়স হয়েছে ৯৮ বছর। বার্ধক্যজনিত নানা শরীরিক সমস্যা দেখা দিয়েছে তার। সায়রা বানু জানিয়েছেন বেশ কিছুদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। মে মাসের শুরুতেও দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকতে হয়েছিল তাকে।

বিজ্ঞাপন

ভারতে এখন করোনা পরিস্থিতি উদ্বেগজনক। কিছুদিন আগেই সবার সুস্থ শরীর কামনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন এই বর্ষীয়াণ অভিনেতা। গত বছর করোনায় দুই ছোট ভাই আসলাম খান (৮৮) ও এহেসান খান (৯০)-কে হারিয়েছেন দিলীপ কুমার। এমন অবস্থায় দিলীপ কুমারের শারীরিক অসুস্থতায় চিন্তিত তার ভক্তরা।

দিলীপ কুমার ও সায়রা বানু

দিলীপ কুমার ও সায়রা বানু

১৯২২ সালে পাকিস্তানের খাইবারে একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম নিয়েছিলেন মুহাম্মদ ইউসুফ খান। যিনি বলিউড ইন্ডাস্ট্রিতে দিলীপ কুমার নামেই সর্বজন শ্রদ্ধেয়। অভিনেতা দিলীপ কুমারের বলিউডে প্রবেশ ১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ সিনেমার মাধ্যমে। তবে নায়ক হিসেবে তাকে পরিচিতি দেয় ১৯৪৭ সালে মুক্তি পাওয়া ‘জুগনু’। তারপর থেকেই বলিউডে শুরু হয় দিলীপ কুমারের ‘নয়া দওর’। ‘মুঘল-এ-আজম’, ‘মধুমতী’ থেকে ‘ক্রান্তি’, ‘মশাল’, ‘কর্মা’, ‘সওদাগর’, ‘কিলা’ প্রায় পাঁচ দশক ধরে বলিউডে রাজত্ব করেছেন কিংবদন্তি অভিনেতা। তিনিই প্রথম ছবি পিছু ১ লক্ষ টাকা করে পারিশ্রমিক নিতে শুরু করেন।

১৯৬৬ সালে প্রায় ২২ বছরের ছোট সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার। সেই থেকে দু’জনেই একে অপরের সঙ্গী। কারও প্রশংসা পেতে নয়, বরং দিলীপ কুমারের সেবা করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবতী মনে করেন সায়রা বানু, এমনই জানিয়েছেন তিনি।

দিলীপ কুমার বলিউড মহাতারকা সায়রা বানু

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর