Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রিকশা গার্ল’-এর প্রযোজক ফরিদুর রেজা সাগর ও জিয়াউদ্দিন আদিল


১৭ জুন ২০২১ ১৪:৩০

দুই দশক জনপ্রিয়তা ধরে রেখেছে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ফরিদুর রেজা সাগর প্রযোজিত জনপ্রিয় সিনেমা ‘ব্যাচেলর’। ২০০৪ সালে মুক্তি পেয়েছিলো মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত এই ছবিটি। এটি ছিলো এই নির্মাতার প্রথম সিনেমা। আর জিয়াউদ্দিন আদিল ও গাউসুল আলম শাওন প্রযোজিত সিনেমা ‘আয়নাবাজি’। অমিতাভ রেজা পরিচালিত ‘আয়নাবাজি’ ছবিটিও ছিলো এই নির্মাতার প্রথম সিনেমা। ছবিটি মুক্তি পায় ২০১৬ সালে। বাংলা সিনেমার ইতিহাসে দুটি সিনেমাই নানা কারণে গুরুত্বপূর্ণ। ব্যাচেলর সিনেমায় ফুটে উঠেছিল সময়ের স্মারক এবং তারকাবহুল সিনেমাটির গানগুলোও ছিল কালজয়ী। অন্যদিকে ভিন্ন ধরনের গল্পের কারণে ‘আয়নাবাজি’ চমকে দিয়েছিলো সিনেমার দর্শকদের। দুটি ছবিই তুমুল দর্শকপ্রিয়তার পাশাপাশি জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও রেখেছে অন্যতম ভূমিকা।

এবার এই দুই প্রযোজক ফরিদুর রেজা সাগর ও জিয়াউদ্দিন আদিলের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে অমিতাভ রেজার দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রিকশা গার্ল’। এই সিনেমায় তৃতীয় একজন প্রযোজক হিসেবে আছেন আমেরিকান প্রযোজক এরিক জে এডামস। ইতোমধ্যে ‘রিকশা গার্ল’ এর ট্রেলার প্রকাশিত হওয়ার পর থেকেই সিনেমাটি আলোচনায় এসেছে। প্রশংসিত হয়েছে ট্রেলার। সোয়া দুই মিনিটের এই ট্রেলারটিতে পাওয়া গেছে দারুণ এক গল্পের আভাস। সেইসঙ্গে চমৎকার দৃশ্য আর রং ঢঙে মুগ্ধ করবে যেকোনো সিনেমাপ্রেমীকে। ‘রিকশা গার্ল’-এর ক্রিয়েটিভ প্রডিউসার গাউসুল আলম শাওন মনে করেন, যে সিনেমার সাথে এমন গুণীজনরা জড়িত আছেন, সে সিনেমা আশা করছি সব শ্রেণির দর্শকদের মুগ্ধ করবে। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রেও লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। যার চিত্রনাট্য করেছেন নাসিফ আমিন ও শর্বরী যোহরা আহমেদ।

নির্মাতা অমিতাভ রেজা ‘রিকশা গার্ল’ নিয়ে উচ্ছ্বসিত। শিল্পীমনা নারী নাঈমার গল্প ‘রিকশা গার্ল’। গল্পে দেখা যাবে নাঈমার কাছে ছবি আঁকা ভীষণ পছন্দের। কিন্তু দরিদ্র সংসারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার বাবা হঠাৎ একদিন অসুস্থ হলে সবকিছু পাল্টে যায়। ছবি এঁকে যেহেতু পয়সা পাওয়া যায় না, তাই বাধ্য হয়ে সেই নাঈমা রাস্তায় রিকশা নিয়ে বের হন। তাকে সম্মুখিন হতে হয় নানা জটিলতার। এ ছবিতে মূল চরিত্র নাঈমার ভূমিকায় অভিনয় করেছেন নভেরা রহমান। তার মায়ের চরিত্রে দেখা যাবে মোমেনা চৌধুরী ও বাবার চরিত্রে নরেশ ভুঁইয়াকে। এ ছবিতে স্বভূমিকায় দেখা যাবে সিয়ামকে। ছবিটি বছরের শেষ দিকে মুক্তি দেওয়ার আশা করছেন প্রযোজকরা। তবে ছবিটি মুক্তি আগে বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হবে। এরমধ্যে আগামী জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার সবচেয়ে পুরনো চলচ্চিত্র উৎসব ‘ডারবান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’র ৪২তম আসরে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে ‘রিকশা গার্ল’ ছবিটি।

অমিতাভ রেজা গাউসুল আলম শাওন জিয়াউদ্দিন আদিল ফরিদুর রেজা সাগর রিকশা গার্ল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর