Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অন্তর্জাল’-এ রায়হান হচ্ছেন এবিএম সুমন

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৪ জুলাই ২০২১ ০০:১০

দেশের প্রথম সাইবার থ্রিলার ‘অন্তর্জাল’ নির্মাণ করছেন দীপংকর দীপন। ছবিটিতে অভিনয় করার জন্য ইতোমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন সিয়াম আহমেদ, সুনেরাহ বিনতে কামাল ও বিদ্যা সিনহা মিম। এবার ছবিটির সঙ্গে যুক্ত হয়েছেন এবিএম সুমন।

বুধবার (৩০ জুন) সন্ধ্যায় এবিএম সুমনের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়। এতে উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল-এর প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু।

বিজ্ঞাপন

এবিএম সুমন এই চলচ্চিত্রে অভিনয় করবেন সিআইডির ফিনটেক সাইবার ক্রাইমের কর্মকর্তা রায়হান চরিত্রে।

পরিচালক জানান, প্রতিবছর সারাবিশ্বে ২ ট্রিলিয়ন মার্কিন ডলার বাজারমূল্যের ফিনটেক সাইবার ক্রাইম সংগঠিত হয়। বাংলাদেশ পুলিশের ক্রাইম ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট সিআইডি ফিনটেকসংশ্লিষ্ট নানান সাইবার ক্রাইমের রহস্য ও অপরাধ দমনে কাজ করছে। সিআইডি একদিকে প্রযুক্তিগত দক্ষতা আর অন্যদিকে আইনগত পদক্ষেপের মাধ্যমে আর্থিক সাইবার ক্রাইম, এআই নির্ভর আর্থিক অপরাধ, বিগ ডেটা, ব্লকচেইন নির্ভর বিভিন্ন ফিনটেক সাইবার অপরাধের রহস্য সমাধান করছে। এবিএম সুমনকে এমনই একটি প্রেক্ষিতে অন্তর্জাল চলচ্চিত্রে দেখা যাবে।

এই সিনেমায় তাকে বিদ্যা সিনহা মীমের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সাইবার আক্রমণ থেকে দেশকে রক্ষায় কাজ করতে দেখা যাবে। মীম ছবিটিতে কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট)-এর সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসাবে কাজ করছেন।

এবিএম সুমন বর্তমানে জাজ মালি্টমিডিয়ার বিগ বাজেট হলিউডি সিনেমা ‘মাসুদ রানা’-র জন্য নিজেকে প্রস্তুত করছেন। এবিএম সুমন বলেন, দীপংকর দীপন দাদার ‘ঢাকা অ্যাটাক’ আমার ক্যারিয়ারে অন্য মাত্রা যোগ করেছে। তার ভিশন খুব পরিস্কার এবং যেকোনো কাজের জন্য তার অভিনয়শিল্পীদের সঙ্গে দারুণ বোঝাপড়া তৈরি হয়। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা আমাকে দারুণ কিছু জানার সুযোগ করে দেয়। সেই সাথে এই ছবির চরিত্রটি আমার খুব ভাল লেগেছে।

বিজ্ঞাপন

দীপংকর দীপন এ বিষয়ে বলেন, ‘সুমন আমার খুব পছন্দের অভিনয়শিল্পী। ও যেকোনো চরিত্রে নিজেকে দারুণভাবে মানিয়ে নিতে পারেন। তার অভিনয় দক্ষতা ও পরিশ্রমের জন্য অন্তর্জাল সিনেমার শৈল্পিক দিকটি অনেক সমৃদ্ধ হলো।’

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির ঘোষণা দেন। ‘অন্তর্জাল’ ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

সারাবাংলা/এজেডএস

এবিএম সুমন চুক্তি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর