Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটির পথে হৈমন্তী’র কন্ঠে হাছন রাজা’র ‘নেশা লাগিলোরে’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৮ জুলাই ২০২১ ১৯:৪৭

হৈমন্তী রক্ষিত দাস, মূলত আধুনিক ঘরানার একজন সঙ্গীতশিল্পী। কিন্তু ফোক গানেও যে তিনি অনন্য এটা নতুন করে আবারো প্রমাণ করছেন হৈমন্তী। গেলো বছরের শেষপ্রান্তে ইউটিউবে প্রকাশিত হয় হাছন রাজার লেখা ও সুর করা বিখ্যাত গান ‘নেশা লাগিলোরে’ গানটি। গানটিতে হৈমন্তী’র অনবদ্য গাওয়া শ্রোতা দর্শককে মুগ্ধ করেছে। যার ফলে গানটি একটু একটু করে কোটির ঘরের দিকে এগিয়ে যাচ্ছে। এরইমধ্যে গানটি ৯১ লক্ষ’র বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন।

হৈমন্তী রক্ষিত দাস

হৈমন্তী রক্ষিত দাস

হৈমন্তী হাছন রাজার লেখা ও সুর করা এই গানটি নিয়ে দারুণ উচ্ছসিত। স্টেজ শো’তে বিভিন্ন সময়ে দেশে-বিদেশে গানটি গেয়েছেন। তবে আয়োজন করে কোন ইউটিউব চ্যানেলের জন্য এবারই প্রথম গাওয়া। হৈমন্তী রক্ষিত দাস বলেন, ‘শ্রদ্ধেয় হাছন রাজার লেখা ও সুর করা অনেক গানই বিভিন্ন সময়ে স্টেজ শো-তে পারফর্ম করেছি। কিন্তু এই গানটির প্রতি আমার ভালোলাগা ভালোবাসা ছিলো একেবারেই অন্যরকম। গানটি নতুন সঙ্গীতায়োজনে গাইতে পেরেছি, এটাই আমার অনেক ভালোলাগা। গানটি প্রকাশের পর থেকেই অনেক সাড়া পেয়েছি। অল্প কিছুদিনের মধ্যেই গানটি কোটির ঘর স্পর্শ করবে। এটা আমার জন্য সত্যিই অনেক বড় প্রাপ্তির বিষয় হবে। ধন্যবাদ এর সাথে সংশ্লিষ্ট সবাইকে।’

এদিকে পল্লব স্যানালের সুরে ও কবির বকুলের কথায় কিছুদিন আগে প্রকাশিত হয়েছে হৈমন্তীর মৌলিক গান ‘চাঁদের বাড়ি’। এই গানটি শ্রোতা দর্শকের কাছে বেশ গ্রহনযোগ্যতা পেয়েছে। সাধারণত হৈমন্তী লতা মুঙ্গেশকর ও রুনা লায়লা’র গানগুলোই মঞ্চে ও টিভি শো’তে বেশি পারফর্ম করে থাকেন। পাশাপাশি নিজের মৌলিক গানতো থাকেই। বাপ্পা মজুমদারের সুর সঙ্গীতে স্বপ্নীল ও শেখ রানার কথায় হৈমন্তীর কন্ঠে ‘দেয়াল কাহিনী’ গানটির লিরিক্যাল ভিডিও শ্রোতা দর্শককে মুগ্ধ করছে।

হৈমন্তী রক্ষিত দাস

হৈমন্তী রক্ষিত দাস

এদিকে গেলো বছর রুনা লায়লার সুরে, কবির বকুলের কথায় ও রাজা ক্যাশেফের সঙ্গীতায়োজনে ‘আকাশে মেঘ দেখেছো’ গানটি ধ্রুব মিউজিক স্টেশনে প্রকাশিত হয়। তবে হৈমন্তী জানান প্রয়াত ফরিদ আহমেদ’র সুর সঙ্গীতে নাসির আহমেদ’র লেখা সর্বশেষ গানটি কবে প্রকাশ পাবে তা জানেন না তিনি। তবে গানটি নিয়ে হৈমন্তী বেশ আশাবাদী। উল্লেখ্য, হাছন রাজার লেখা ও সুরে হৈমন্তীর গাওয়া ‘নেশা লাগিলোরে’ গানটিতে নতুন করে সঙ্গীতায়োজনে বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়েছেন গীটারে সুমন, বেজ গীটারে কাঁকন, কী বোর্ডে জেকে মজলিস ও ড্রামসে আদনান রুশদী।

সারাবাংলা/এএসজি

নেশা লাগিলোরে হাছন রাজা’র গান হৈমন্তী রক্ষিত দাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর