Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একজন বীর প্রতীকের খোঁজে অরুনা বিশ্বাস

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১০ জুলাই ২০২১ ১২:১৯

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে অরুনা বিশ্বাসের অভিষেক হয়েছিলো নায়ক রাজ রাজ্জাকের ‘চাপা ডাঙ্গার বউ’ সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়ে। বলা যায়, সিনেমাতে অরুনা বিশ্বাসের গুরু নায়ক রাজ রাজ্জাক। আজ থেকে আট/নয় বছর আগে যখন প্রথম ‘অসম্ভব’ সিনেমাটি নির্মাণের স্বপ্ন দেখা শুরু অরুনা বিশ্বাসের, তখন থেকেই তিনি এই সিনেমার সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র একজন বীর প্রতীক’র চরিত্রে নায়ক রাজকে নিয়ে কাজ করারই স্বপ্ন দেখেছিলেন। অরুনার ভাষ্যমতে বীর প্রতীক চরিত্রটি নিয়ে যখন থেকে ভাবনা শুরু তখন থেকেই নায়ক রাজই ছিলো তার ভাবনায়। এই বিষয়ে নায়ক রাজের জীবদ্দশায় তারসঙ্গে কথাও বলেছিলেন অরুনা বিশ্বাস।

কিন্তু এখন সরকারী অনুদানে প্রথম সিনেমা ‘অসম্ভব’ নির্মাণ করতে গিয়ে বীর প্রতীক চরিত্রটি নিয়েই তিনি সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন। এই প্রসঙ্গে মুঠোফোনে অরুনা বিশ্বাসের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘রাজ্জাক কাকু বেঁচে থাকাকালীন সময়েই তারসঙ্গে আমার প্রথম পরিচালিত সিনেমা অসম্ভব নিয়ে কথা হয়েছিলো। আমার স্পষ্ট মনে আছে ২০১৪ সালের ৬ ডিসেম্বর বীর প্রতীক আফজাল চৌধুরী চরিত্রটি নিয়ে কথা বলতে আমি রাজ্জাক কাকুর গুলশানের বাসায় গিয়েছিলাম সেদিন সকালে। তিনি আমার কাছে গল্পটা শুনেছিলেন। কাজ করার জন্যও সম্মতি দিয়েছিলেন। কিন্তু আজ এমন সময় আমি অনুদান পেলাম, যখন রাজ্জাক কাকু আমাদের মাঝে নেই। এখন আলমগীর ভাই কিংবা পারভেজ ভাই (সোহেল রানা) দু’জনের মধ্যে কেউ একজন যদি গল্প শুনে রাজি হন তাহলে চরিত্রটি পরিপূর্ণতা পাবে বলে আমার বিশ্বাস। কারণ একজন বীর প্রতীক আফজাল চৌধুরীর যে ব্যক্তিত্ব তা দু’জনের একজন ফুটিয়ে তুলতে যথেষ্ট। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়। শুধু প্রার্থনা করছি ঈশ্বর যেন কৃপা হন আমার সিনেমাটি ঠিকঠাক মতো শেষ করতে।’

অরুনা বিশ্বাস আরও জানান সবকিছু ঠিকঠাক থাকলে আগামী নভেম্বর থেকে মানিকগঞ্জে যাত্রা, মেলা ও একটি বড় বাড়ির সেট কাছাকাছি ফেলেই সিনেমা নির্মাণের কাজ শুরু করবেন। ‘অসম্ভব’ সিনেমার গল্প প্রসূন বিশ্বাস মিঠুর এবং রচনায় মুজতবা সউদ। সিনেমাতে সিনেমাটোগ্রাফার হিসেবে থাকবেন পনির। অরুনা বিশ্বাস জানান তিনি নিজেও একটি চরিত্রে অভিনয় করবেন।

নায়ক রাজের সিনেমায় অভিনয়ের পর অরুনা বিশ্বাসকে ‘দুর্নাম’,‘ সম্মান’,‘ কৈফিয়ত’, ‘দংশন’, ‘চরম আঘাত’, ‘বন্ধু বেঈমান’, ‘সাদী মোবারক’, ‘আবদার’, ‘প্রেম শক্তি’, ‘হাঙ্গর নদী গ্রেনেড’, ‘মাটির কসম’, ‘জনম দু:খী’, ‘সতীনের সংসার’, ‘মিষ্টার মাওলা’, ‘ত্যাগ’, ‘মায়ের দোয়া’, ‘হিংসার আগুন’, ‘অবুঝ সন্তান’সহ আরো অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয়ে দেখা যায়।

সারাবাংলা/এএসজি

অরুনা বিশ্বাস নায়ক রাজ রাজ্জাক বীরপ্রতিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর